kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

কোনো সুযোগ-সুবিধা ছাড়া ব্রোঞ্জ জিতেই খুশি আল-আমিন

কালের কণ্ঠ অনলাইন   

৪ ডিসেম্বর, ২০১৯ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



কোনো সুযোগ-সুবিধা ছাড়া ব্রোঞ্জ জিতেই খুশি আল-আমিন

নেপালে চলমান ত্রয়োদশ এসএ গেমসের অ্যাথলেটিকসের লং জাম্প থেকে আজ বাংলাদেশের হয়ে ব্রোঞ্জ পদক জয় করেছেন আল আমিন। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত লং জাম্প প্রতিযোগিতায় তিনি ৭.৬০ মিটার দূরত্ব অতিক্রম করে ব্রোঞ্জ পদকটি জয় করেন। এই ইভেন্টে ৭.৮৭ মিটার দূরত্ব অতিক্রম করে সোনা জয় করেছেন ভারতের লোকেশ সাথিয়ানা। ৭.৭৭ মিটার দূরত্ব পাড়ি দিয়ে রূপা জিতেছেন নেপালের স্বমিনাথন রব।

ব্রোঞ্জ জয়ের পর প্রতিকিয়ায় আল-আমিন বলেন, পর্যাপ্ত সুযোগ সুবিধার সীমাবদ্ধতা সত্বেও পদক জয় করতে পেরে তিনি খুশি। উচ্চতর প্রশিক্ষন পেলে দেশের জন্য এসএ গেমস থেকে সোনার পদক এনে দিতে পারতেন বলেও মন্তব্য করেন।  শ্রীলঙ্কা, পাকিস্তানের অ্যাথল্যাটরা বিদেশি কোচের অধীনে অনুশীলন করে। নানারকম সুযোগ সুবিধা পায়। তাদের পেছনে ফেলতে পেরে আল-আমিন বেশ খুশি।

এদিকে মেয়েদের ২০০ মিটার স্প্রিন্টে ২৫.৫৯ সেকেন্ড সময় নিয়ে ৮ প্রতিযোগীর মধ্যে সপ্তম স্থান লাভ করেছেন বাংলাদেশের স্প্রিন্টার শিরিন আক্তার। এই ইভেন্টে সোনা জয় করেছেন ভারতের অর্চনা সুশান্ত। তিনি সময় নিয়েছেন ২৩.৬৬ সেকেন্ড। পাকিস্তানের নাজমা পারভিন ২৩.৬৯ সেকেন্ড সময় নিয়ে জয় করেছেন রূপার পদক।

পুরুষদের ২০০ মিটার ইভেন্টেও আট জনের মধ্যে সপ্তম স্থান লাভ করেছেন বাংলাদেশের স্প্রিন্টার মোহাম্মদ সাইফুল ইসলাম। তিনি সময় নিয়েছেন ২১.৭০ সেকেন্ড। এই ইভেন্টে ২১.১৫ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছেন পাকিস্তানের উজাইর রেহমান। শ্রীলঙ্কার দিনোজ সুরঞ্জয়া ২১.১৯ সেকেন্ড সময় নিয়ে জিতে নিয়েছেন রূপার পদক।

মন্তব্য



সাতদিনের সেরা