kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

এস এ গেমস ফুটবল

বাজে রেফারিং : ক্ষোভে ফেটে পড়লেন বাংলাদেশ কোচ!

কালের কণ্ঠ অনলাইন   

৪ ডিসেম্বর, ২০১৯ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বাজে রেফারিং : ক্ষোভে ফেটে পড়লেন বাংলাদেশ কোচ!

 

আন্তর্জাতিক একটা টুর্নামেন্টে বাজে রেফারিংয়ের শিকার হলো বাংলাদেশ ফুটবল দল। পাড়ার খেলাতেও এত বাজে রেফারিং হয় না, যা হলো গতকাল মঙ্গলবার এসএ গেমস ফুটবলে মালদ্বীপ-বাংলাদেশ ম্যাচে। কাঠমান্ডুতে চলমান দক্ষিণ এশিয়ান গেমসে গতকাল মালদ্বীপের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। এই ম্যাচেই একটি নিশ্চিত গোল থেকে বাংলাদেশকে বঞ্চিত করেছেন রেফারি। অদ্ভুত সিদ্ধান্তে সবাইকে অবাক করেছেন। তাই রাগ চেপে রাখতে পারেননি বাংলাদেশ কোচ জেমি ডে।

ম্যাচের ৩০তম মিনিটে বাংলাদেশ এগিয়ে যায় আত্মঘাতী গোলে। কিন্তু ২১তম মিনিটেই এগিয়ে যেত বাংলাদেশ। সাইড পোস্টে লেগে ফিরে আসা বল গোলমুখ থেকে জালে পাঠিয়ে দেন নাবীব নেওয়াজ জীবন। অথচ নেপালের সহকারী রেফারি দেন কর্নারের সংকেত। সাইড পোস্টে লেগে ফিরে আসা বল কীভাবে কর্নার হয়, স্বাভাবিকভাবে সবাই হতভম্ব। ওই সময়ে ডাগ আউটে বাংলাদেশ কোচ জেমি ডেকে ক্ষোভে ফেটে পড়তে দেখা যায়। কারণ প্রথম দুই ম্যাচ শেষে পুঁজি মাত্র ১ পয়েন্ট। ফাইনাল খেলা এখন দূরের স্বপ্ন। তার মধ্যে রেফারির ভুল সিদ্ধান্ত মেনে নেওয়া যায়?

তাই সংবাদ সম্মেলনে জেমি ড বলেন, 'আমার জানা নেই ওটা কীভাবে কর্নার হয়! রেফারি আমাদের সঙ্গে তামাশা করলেন। আমাদের ন্যায্য গোলটা বাতিল করা হয়েছে। অথচ ওই গোলটা হয়ে গেলে ২-০ গোলে এগিয়ে যেতে পারতাম আমরা। সেখান থেকে মালদ্বীপ আর ম্যাচে ফিরতে পারত না।' তবে বাংলাদেশ কোচ এখনো ফাইনাল খেলার ব্যাপারে আশাবাদী, ‘আমাদের দুটি ম্যাচ এখনো বাকি আছে। এখনো ফাইনাল খেলা সম্ভব। আমি ছেলেদের মানসিকভাবে চাঙ্গা রাখতে চাই। শেষ পর্যন্ত লড়তে হবে।'

ভিডিও দেখে বলুন, এটা কি কর্নার?

মন্তব্য



সাতদিনের সেরা