kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমস

১০৯ রানের বিশাল জয়ে শুভ সূচনা বাংলাদেশের

কালের কণ্ঠ অনলাইন   

৪ ডিসেম্বর, ২০১৯ ১৪:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



১০৯ রানের বিশাল জয়ে শুভ সূচনা বাংলাদেশের

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে ক্রিকেটে মালদ্বীপকে উড়িয়ে শুভ সূচনা করল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। নিজেদের প্রথম ম্যাচে  অলরাউন্ড পারফরম্যান্সে ১০৯ রানের বিশাল জয় পেয়েছে সৌম্যরা।

আজ বুধবার কীর্তিপুরের ত্রিভুবন ইউনির্ভাসিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয় দুই দল। টসে জিতে আগে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ১৭৪ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয়। জবাবে ১৯.২ ওভার খেললেও মাত্র ৬৫ রানে গুটিয়ে যায় মালদ্বীপ।

এদিন ওপেনার সৌম্য ও নাইমের ব্যাটে ভালো সুচনা পায় বাংলাদেশ। ব্যক্তিগত ৩৮ রানে নাইম আউট হলেও দলের ওপর তার প্রভাব পড়েনি। কারণ নাইম বিদায় নেয়ার আগেই ৫৯ রানের ওপেনিং জুটি গড়েন দুজনই। 

নাইমের পর হাত খুলে খেলতে থাকেন সৌম্য। কিন্তু ফিফটির কাছে গিয়েও ৪৬ রান করে ফেরেন তিনিও। পরবর্তীতে শান্ত-আফিফদের ব্যাটে ১৭৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।

অপরদিকে ১৭৫ রানের টার্গেটে খেলতে নামা মালদ্বীপের হয়ে দুই ওপেনারই শুধুমাত্র দুই অঙ্কের ঘরে পৌঁছান। আহমেদ হাসান ১০ ও আলী ইভান ১২ রান করেন। এ ছাড়া বাকিরা সবাই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন। কারণ তানভীর ইসলাম একাই ৫ উইকেট নেন। বাকী ৫ উইকেট ভাগ করে নেন অন্যান্যরা। ২টি করে উইকেট পান মিনহাজুল আবেদিন আফ্রিদি ও আফিফ হোসেন। আর সৌম্য দখল করেন একটি উইকেট।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন তানভীর ইসলাম।

মন্তব্য



সাতদিনের সেরা