kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

বঙ্গবন্ধু বিপিএল

রংপুর রেঞ্জার্সের স্পিন কোচ মোহাম্মদ রফিক

কালের কণ্ঠ অনলাইন   

৩ ডিসেম্বর, ২০১৯ ১৮:১৯ | পড়া যাবে ১ মিনিটে



রংপুর রেঞ্জার্সের স্পিন কোচ মোহাম্মদ রফিক

বাংলাদেশের ক্রিকেটের উত্থানলগ্নে সবচেয়ে বড় তারকা ছিলেন তিনি। মোহাম্মদ রফিকের ঘূর্ণিবলেই বাংলাদেশকে চিনত বিদেশিরা। লোয়ায়া অর্ডারে দুর্দান্ত ব্যাটিংও করতেন। ঘরোয়া ক্রিকেটের কোচ হিসেবে রফিকের বিপুল চাহিদা আছে। এবার আসন্ন বিপিএল উপলক্ষে জাতীয় দলের সাবেক এই বাঁহাতি স্পিনারকে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে রংপুর রেঞ্জার্স। 

দলটির কম্পিউটার বিশ্লেষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বাংলাদেশ জাতীয় দলের হয়ে কাজ করা শ্রীনিবাসকে। রংপুরের পরিচালক আকরাম খান জানিয়েছেন, 'আমাদের হেড কোচ বাদে সব কোচ স্টাফ স্থানীয়। শুধু কম্পিউটার বিশ্লেষক হিসেবে আমরা শ্রীনিবাসকে নিয়েছি। স্পিন বোলিং কোচ হিসেবে মোহাম্মদ রফিককে নিয়োগ দিয়েছি। সহকারী কোচ হিসেবে বাবুকে নিয়োগ দেওয়া হয়েছে।'

এদিকে রাজী হয়েও শেষ পর্যন্ত প্রধান কোচের দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন জিম্বাবুয়ের সাবেক মহাতারকা গ্রান্ট ফ্লাওয়ার। শ্রীলঙ্কা জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পাওয়ায় তার এই সিদ্ধান্ত। নতুন কোচ হয়েছেন নিউজিল্যান্ডের মার্ক ও'ডনেল। তাকে সহায়তা করবেন রংপুরের টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পাওয়া সাবেক অধিনায়ক আকরাম খান এবং পরামর্শক হিসেবে থাকবেন হাবিবুল বাশার সুমন।

মন্তব্য



সাতদিনের সেরা