kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

বঙ্গবন্ধু বিপিএল

জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে ব্যস্ত বিসিবি

কালের কণ্ঠ অনলাইন   

৩ ডিসেম্বর, ২০১৯ ১৫:২৪ | পড়া যাবে ৩ মিনিটে



জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে ব্যস্ত বিসিবি

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে দম নেয়ার ফুরসত নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। মেগা এই উদ্বোধনী অনুষ্ঠানে কোনো ধরনের ফাঁক-ফোকর রাখতে চায় না বোর্ড। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে এবারের আসরের নামকরণ হয়েছে 'বঙ্গবন্ধু বিপিএল'। আগামী ৮ ডিসেম্বর গালা উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মাঠে গড়াবে ভিন্ন আদলের এই টুর্নামেন্টের। আসরের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১১ ডিসেম্বর।

এ উপলক্ষে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্থাপিত হবে একটি বিশাল মঞ্চ। যেখানে পারপর্মেন্স করবেন দেশি-বিদেশি শিল্পিরা। যে কারণে আগামী দুই দিন একাডেমি মাঠে কোন দলেরই অনুশীলনের সুচি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবির গ্রাউন্ডস কমিটি। বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বলেন, 'আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। এটিকে নিখুঁত করার জন্য কোন ছাড় দেবেনা বিসিবি। আশা করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে যোগ দেবেন। আমরাও দেশি ও বিদেশি শিল্পীদের নিয়ে অসাধারণ একটি উদ্বোধনী অনুষ্ঠান উপহার দিতে পারব বলে আশা করছি।'

এর আগে বিপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ও বিসিবি পরিচিালক শেখ সোহেল নিশ্চিত করেছেন যে, উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিবেন বলিউড সুপার স্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ। এ বিষয়ে নিজামুদ্দিন মুখ না খুললেও তিনি বলেছেন, 'বর্তমানে আর্টিস্টদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। এ বিষয়ে আমি বিস্তারিত কিছু বলতে পারব না। বিষয়টি চূড়ান্ত করবে বিপিএলের গভর্নিং কাউন্সিল।'

শেখ সোহেল আরো জানিয়েছেন, স্থানীয় ব্যান্ড দল জেমস ও গায়িকা মমতাজ ছয় ঘন্টাব্যাপী এই উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন। এর বাইরে সনু নিগাম ও কৈলাশ খেরের উপস্থিতি অনুষ্টানে বাড়তি মাত্রা যোগাবে বলে মনে করছে বিসিবি। প্রধান নির্বাহী বলেন, বিকেল ৫টায় শুরু হবে এই উদ্বোধনী অনুষ্ঠান। নিরাপত্তার বিষয়ে বিসিবি কোন ছাড় দিবে না বলেও উল্লেখ করেন তিনি।উদ্বোধনী অনুষ্ঠানের টিকিটের সর্বোচ্চ মুল্য ধরা হয়েছে ১০ হাজার টাকা। ভিআইপি এই টিকেট অনুষ্ঠানের দুই দিন আগে থেকে বিক্রি করা শুরু করবে বিসিবি।

পাশাপাশি ৫ হাজার ও এক হাজার মূল্যমানের আরো দুই ধরনের টিকিট বিক্রি করা হবে। ১১ ডিসেম্বর মিরপুরের হোম অব ক্রিকেটে বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মুখোমুখি হবে সিলেট থান্ডার্সের। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ওয়ারিয়ার্সের মোকাবেলা করবে রংপুর রেঞ্জার্স। সিলেট ও চট্টগ্রামেও অনুষ্ঠিত হবে বিপিএলের খেলা। সবকিছু সুঁচারুভাবে পরিচালনার জন্য সেখানেও প্রস্তুতির ধুম লেগেছে।

মন্তব্য



সাতদিনের সেরা