kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

নিজেদের মাঠেই বিপদে নিউজিল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

২২ নভেম্বর, ২০১৯ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



নিজেদের মাঠেই বিপদে নিউজিল্যান্ড

ছবি : এএফপি

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষেই চাপে পড়ে গেছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৫৩ রানের জবাবে আজ ৪ উইকেটে ১৪৪ রানে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। দিন শেষে নিউজিল্যান্ড ৬ উইকেট হাতে নিয়ে ২০৯ রানে পিছিয়ে আছে। একমাত্র হাফ সেঞ্চুরি করেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

মাউন্ট মঙ্গানুইয়ে তিন ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৪১ রান করেছিল ইংল্যান্ড। ররি বার্নস ৫২, জো ডেনলি ৭৪ ও বেন স্টোকস অপরাজিত ছিলেন ৬৭ রানে। সঙ্গে ১৮ রানে অপরাজিত ছিলেন ওলি পোপ। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে নাভার্স নাইন্টিতে থামেন স্টোকস। ১২টি চারে ১৪৬ বলে ৯১ রান করে কিউই পেসার টিম সাউদির শিকার হন ইংলিশ অল-রাউন্ডার। সাউদির পরের শিকার হয়েছেন ২৯ পোপ। শেষদিকে ৫ চার ও ১ ছক্কায় ৪৩ রান তুলে ইংল্যান্ডের স্কোর সাড়ে তিনশতে নিয়ে যান উইকেটরক্ষক জশ বাটলার। 

৩৫৩ রানে অল-আউট হয় ইংল্যান্ড। নিউজিল্যান্ডের সাউদি ৪টি, নিল ওয়াগনার ৩টি, কলিন গ্র্যান্ডহোম ২টি ও ট্রেন্ট বোল্ট ১টি করে উইকেট নেন। ইংল্যান্ডের ইনিংস শেষে ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন সর্বোচ্চ ৫১ রান করে আউট হন। এছাড়া রস টেইলর ২৫ ও হেনরি নিকোলস অপরাজিত ২৬ রান করেন। ইংল্যান্ডের স্যাম কারান ২টি উইকেট নেন।

মন্তব্য



সাতদিনের সেরা