kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

গোলাপি বল নাকি চোখে দেখছেন না লিটন!

কালের কণ্ঠ অনলাইন   

২২ নভেম্বর, ২০১৯ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



গোলাপি বল নাকি চোখে দেখছেন না লিটন!

ফাইল ছবি : এএফপি

প্রতীক্ষার অবসান ঘটিয়ে আজ শুক্রবার দুপুরে শুরু হয়েছে গেছে ঐতিহাসিক দিবা-রাত্রির ইডেন টেস্ট। ৬০ রানে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের অবস্থা এখন তথৈবচ! এর মাঝেই ভারতের শীর্ষ একটি দৈনিক খবর প্রকাশ করেছে যে, বাংলাদেশ উইকেটরক্ষক লিটন দাস গোলাপি বলের রং চিনতে পারছেন না! ফলে বল দেখতে সমস্যা হচ্ছে তার। এ নিয়ে নাকি বিস্তর পরীক্ষা-নীরিক্ষাও হয়েছে। শেষ পর্যন্ত আজ একাদশে দেখা গেছে এই তরুণ হার্ডহিটারকে।

লিটনের যে গোলাপি বলে সমস্যা হচ্ছে, তা বুধবার সকালে বাংলাদেশের অনুশীলনেই বোঝা গিয়েছিল। নেট বোলার ইরফানের বলে ৯ বার বোল্ড হয়ে যান তিনি! তারপর দৃষ্টি-পরীক্ষায় দেখা যায়, লিটন গোলাপি বল নাকি দেখতে পাচ্ছেন না। গতকাল বৃহস্পতিবার তিনি অনুশীলনও করেননি। বাংলাদেশ দল যখন সন্ধ্যার ইডেনে মন দিয়ে নেটে ব্যাটিং ও বোলিং-প্রস্তুতি সারছিল, তখন ক্লাব হাউসের বারান্দায় পায়চারি করছিলেন লিটন। পরিচিতদের সঙ্গে কথা বলতেও দেখা যায় তাকে।

অল্প বয়স থেকেই কলকাতায় খেলতে অভ্যস্ত লিটন। ফলে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) অনেকের সঙ্গেই তার পরিচিতি রয়েছে। অনুশীলন না করলেও ইডেনে ভারত-বাংলাদেশ ম্যাচের স্কোরারের সঙ্গেও পারিবারিক গল্প করেন তিনি। অতীত অভিজ্ঞতা বলছে, গোধূলিবেলায় গোলাপি বল দেখতে এমনিতেই সমস্যা হয় ব্যাটসম্যানদের। লিটন কী করেন সেটাই দেখার। এই রিপোর্ট লেখা পর্যন্ত লিটন দাস ব্যাটিং করে যাচ্ছেন। দলে মুশফিকুর রহিম এবং মোহাম্মদ মিঠুন আছেন, যারা কিপিং করতে পারেন। এবার বাংলাদেশের ফিল্ডিংয়ের সময় দেখার বিষয় হলো, কিপিং গ্লাভস কার হাতে ওঠে।

মন্তব্য



সাতদিনের সেরা