kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

কমান্ডো ঘেরা বক্সে বসবেন হাসিনা

কালের কণ্ঠ অনলাইন   

২২ নভেম্বর, ২০১৯ ০৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



কমান্ডো ঘেরা বক্সে বসবেন হাসিনা

আজ শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে নামছে ভারত ও বাংলাদেশ। আর এই ম্যাচের উদ্বোধনী দিনে সাক্ষী হয়ে থাকতেই মাঠে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে জামাত-উল মুজাহিদন বাংলাদেশসহ একাধিক জঙ্গি সংগঠনের হুমকি থাকায় প্রতিবেশী দেশের রাষ্ট্রপ্রধানকে নিয়ে বাড়তি সতর্ক কলকাতা পুলিশ। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কলকাতার ইডেনে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে। এরই অংশ হিসেবে কমান্ডো ঘেরা বক্সে বসে টেস্ট ম্যাচটি দেখবেন তিনি। 

জানা গেছে, ইডেনে শেখ হাসিনার জন্য পৃথক একটি বক্স তৈরি হচ্ছে। সেটি ঘিরে রাখবেন কমান্ডোরা। ওই বক্সে হাসিনা এবং তাঁর ঘনিষ্ঠরা থাকবেন। এ ছাড়াও সেখানে থাকবে হাসিনার নিজস্ব একটি নিরাপত্তা দলও। তবে শহরে তিনি থাকাকালীন তাঁর নিরাপত্তার মূল দায়িত্ব থাকবে কলকাতা পুলিশের হাতেই। 

উল্লেখ্য, সাম্প্রতিককালে বিদেশি কোনও রাষ্ট্রপ্রধানের সফরে এমন কঠোর নিরাপত্তার বন্দোবস্ত করা হয়নি। 
এ ব্যাপারে পুলিশের গোয়েন্দা বিভাগের একটি সূত্র জানায়, বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) যে এ রাজ্যে সক্রিয়, তার প্রমাণ অতীতে কয়েক বার মিলেছে। জেএমবির কয়েক জন ধরাও পড়েছে। তাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় সামান্যতম ফাঁকও রাখতে চায় না পুলিশ। সে কারণেই নিরাপত্তার এত বাড়াবাড়ি।

মন্তব্য



সাতদিনের সেরা