kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

এবার সতীর্থকে পিটিয়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত

কালের কণ্ঠ অনলাইন   

১৯ নভেম্বর, ২০১৯ ১৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



এবার সতীর্থকে পিটিয়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত

এবার সতীর্থকে পিটিয়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ হলেন শাহাদাত হোসেন। এর পাশাপাশি তাকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

শাহাদাতের শাস্তির বিষয়টি আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে  নিশ্চিত করা হয়েছে। এ প্রসঙ্গে টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সংবাদমাধ্যমকে জানান; “৫ বছরের মধ্যে শেষ ২ বছর স্থগিত নিষেধাজ্ঞা। চাইলে আগামী ২৬ নভেম্বরের মধ্যে বিসিবির কাছে শাস্তি কমানোর আপিল করতে পারবেন শাহাদাত।”

এ ব্যাপারে জানা গেছে, জাতীয় লিগের ম্যাচে খুলনায় স্বাগতিকদের বিপক্ষে ঢাকা বিভাগের ম্যাচ চলাকালীন সময়ে বলের একটি অংশে শাইন দিতে আরাফাত সানিকে নির্দেশ দেন শাহাদাত। সানি তাতে অনীহা প্রকাশ করলে মাঠেই ক্ষোভ প্রকাশ করেন শাহাদাত। এ সময় তিনি সানিকে চড়-থাপ্পড়-লাথি মারেন। এমনকি পরিস্থিতি সামাল দিতে সতীর্থ এবং আম্পায়াররাও এগিয়ে আসেন। পরে চলমান ম্যাচের জন্য শাহাদাতকে নিষিদ্ধ করা হয়। 

এ ঘটনায় গতকাল সোমবার ম্যাচ রেফারি আখতার আহমেদ তার প্রতিবেদন টেকনিক্যাল কমিটি প্রধান মিনহাজুল আবেদীনের হাতে দেন। প্রতিবেদনে তিনি(ম্যাচ রেফারি) শাহাদাতের অপরাধকে ‘লেভেল-৪’ বলে উল্লেখ করেছেন। নিয়মানুযায়ী এই ধারা ভঙ্গ করলে সর্বনিম্ন ১ বছর থেকে পাঁচ বছর পর্যন্ত নিষিদ্ধ করার বিধান রয়েছে। 

এর আগে একের পর এক বিতর্কিত কাণ্ডে জড়িয়েছেন বাংলাদেশ জাতীয় দলের এই পেসার। যেমন- কয়েক দিন আগে ট্রাফিক সিগন্যাল অমান্য করে উল্টোপথে গাড়ি চালিয়ে নেতিবাচক খবরের শিরোনামে এসেছিলেন তিনি। তার আগে গৃহকর্মীর গায়ে হাত তুলে জেলে গেলেন।

মন্তব্য



সাতদিনের সেরা