kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

সোহানের অপরাজিত দেড়শ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৯ ২১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



সোহানের অপরাজিত দেড়শ

অধিনায়ক ও উইকেটরক্ষক নুরুল হাসানের অপরাজিত ১৫০ রানের সুবাদে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নিয়েছে খুলনা বিভাগ। ঢাকার ২৭৯ রানের জবাবে ৩৭৯ রান করেছিল তারা। ফলে লিড দাঁড়ায় ১০০ রানের। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ঢাকা। তৃতীয় দিন শেষে ৫ উইকেটে তাদের সংগ্রহ ১০২ রান। হাতে আছে ৫ উইকেট আর ২ রানের ছোট্ট লিড। 

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের ম্যাচে দ্বিতীয় দিন শেষে খুলনার তুষার ইমরান ৭৫ ও নুরুল হাসান ৫৬ রানে অপরাজিত থাকেন। খুলনার রান ছিল ৩ উইকেটে ২৫২। তৃতীয় দিন তুষার ৮২ রানে থামলেও সোহান এগিয়ে যান তিন অংকের দিকে। কাঙ্খিত তিন অংক ছুঁয়েই এক প্রান্ত আগলে দলের স্কোর বড় করেছেন নুরুল। অন্য প্রান্তে সতীর্থরা আউট হলেও খেলেছেন ১৫০ রানে অপরাজিত ইনিংস। ২২৭ বলের এই ইনিংসে তিনি মেরেছেন ১৩টি চার ও ৭টি ছক্কা। ঢাকা বিভাগের অধিনায়ক শুভাগত হোম ৫ উইকেট নেন।

প্রথম ইনিংসে পিছিয়ে থেকে নিজেদের ইনিংস শুরু করে মহাবিপদে পড়ে ঢাকা। ১০ রানেই ৪ উইকেট হারায় তারা। এরপর দলকে মহা বিপদ থেকে রক্ষা করেন রাকিবুল হাসান ও অধিনায়ক শুভাগত। ৭৬ রানের জুটি গড়েন দুজনে। ৪২ রান করে আউট হন শুভাগত। মোহাম্মদ আরাফাতকে নিয়ে দিন শেষ করেছেন রাকিবুল। আরাফাত ৯ ও রাকিবুল ৩৯ রানে অপরাজিত আছেন। খুলনার জিয়াউর ৩ উইকেট নেন।

মন্তব্য



সাতদিনের সেরা