kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

শামসুর-মার্শালের জোড়া সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৯ ২০:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



শামসুর-মার্শালের জোড়া সেঞ্চুরি

শামসুর রহমান ও অধিনায়ক মার্শাল আইয়ুবের জোড়া সেঞ্চুরিতে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলমান আসরে ষষ্ঠ রাউন্ডে দ্বিতীয় স্তরে বরিশালের বিপক্ষে প্রথম ইনিংসে ৪৬৬ রান করেছে ঢাকা মেট্রো। ফলে প্রথম ইনিংস থেকে ৫২ রানের লিড পেয়েছে দলটি। প্রথম ইনিংসে বরিশালের সংগ্রহ ছিল ৪১৪ রান। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৩০ রান করেছে বরিশাল। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ২২ রানে পিছিয়ে আছে তারা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ২২৫ রান করেছিল ঢাকা মেট্রো। শামসুর ৯০ ও মার্শাল ৮৫ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন দু’জনই সেঞ্চুরি তুলে নেন। তবে সেঞ্চুরির পর নিজেদের ইনিংস বড় করতে পারেননি তারা। শামসুর ১৭০ বলে ৫ বাউন্ডারিতে ১০৩ এবং মার্শাল ১৭০ বলে ১১ বাউন্ডারিতে ১০৯ রান করেন। তৃতীয় উইকেটে ১৮৭ রানের জুটিও গড়েন তারা। শামসুর ও মার্শালের বিদায়ের পর সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে থামেন আল-আমিন।

১৪১ বলে ৯২ রান করা আল আমিনের ইনিংসে ছিল ৯টি চার ও ২টি ছক্কা। এছাড়া জাবিদ হোসেন অপরাজিত ৬২ রান করেন। বরিশালের সোহাগ গাজী ৯৮ রানে ৩ উইকেট নেন। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ১৬ রানেই ৩ উইকেট হারায় বরিশাল। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ফজলে মাহমুদ ১৯ রানে অপরাজিত আছেন। তার সাথে নুরুজ্জামান ১ রান নিয়ে অপরাজিত। ঢাকার আরাফাত ২ উইকেট নিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা