kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

এবার আরাফাত সানিকে পেটালেন শাহাদাত!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৯ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



এবার আরাফাত সানিকে পেটালেন শাহাদাত!

কাজের মেয়েকে নির্যাতন করে জেলে গিয়েছিলেন বিতর্কিত এই ক্রিকেটার। ফাইল ছবি

কাজের মেয়েকে নির্যাতন করে জেলে গিয়েছিলেন, এবার নিজ দলের সতীর্থকে পিটিয়ে আলোচনায় আসলেন পেসার শাহাদাত হোসেন রাজীব। গতকাল খুলনায় খুলনা ও ঢাকা বিভাগের মধ্যকার জাতীয় লিগের ম্যাচ চলাকালীন সময়ে সতীর্থ আরাফাত সানির গায়ে হাত তুলেছেন তিনি‍! ম্যাচ রেফারি আখতার আহমেদ তাঁর প্রতিবেদনে শাহাদাতের অপরাধকে 'লেভেল-৪' হিসেবে উল্লেখ করেছেন। সুতরাং এই অপরাধে শাহাদাত যে বড় ধরনের শাস্তি পেতে যাচ্ছেন, তাতে কোনো সন্দেহ নেই। তার ঘরোয়া ক্যারিয়ারও শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

জানা গেছে, গতকাল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ফিল্ডিংয়ের সময় শাহাদাত সানিকে বল শাইন করে (জার্সিতে ঘষে পরিস্কার করা) দিতে বলেন। সানি অনীহা প্রকাশ করলে শাহাদাত সঙ্গে সঙ্গেই তাকে চর-থাপ্পড়, লাথি মরেন! এ সময় সতীর্থেরা এসে সানিকে শাহাদাতের হাত থেকে বাঁচান। এই ঘটনার পর সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেন ম্যাচের আম্পায়ার। শাহাদাতকে মাঠ থেকে বের করে দেওয়া হয়। তাৎক্ষণিক শাস্তি হিসেবে চলতি এই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। ঢাকা খেলছে ১০ জন নিয়ে।

শাহাদাতের এই অপরাধের শাস্তি সর্বনিম্ন ১ বছর থেকে ৫ বছরের নিষেধাজ্ঞা। সে সঙ্গে ম্যাচ ফির পুরোটা জরিমানা দিতে হবে। সব মিলিয়ে তার ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে। শাহাদাতের ঘটনা নিয়ে ম্যাচ রেফারির প্রতিবেদনটি এখন টেকনিক্যাল কমিটি প্রধান মিনহাজুল আবেদীন নান্নুর হাতে আছে। 'লেভেল-৪' পর্যায়ের অপরাধ সম্পর্কে টেকনিক্যাল কমিটিকে জানাতে হয় এবং টেকনিক্যাল কমিটিই শাস্তির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে। এখন মিনহাজুল আবেদীনের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে শাহাদাতের ভাগ্য। শোনা যাচ্ছে, বড় শাস্তিই অপেক্ষা করছে তার জন্য।

মন্তব্য



সাতদিনের সেরা