kalerkantho

সোমবার । ৬ আশ্বিন ১৪২৭ । ২১ সেপ্টেম্বর ২০২০। ৩ সফর ১৪৪২

সবার আগে গেইল; কেউ নিল না আশরাফুলকে

কালের কণ্ঠ অনলাইন   

১৭ নভেম্বর, ২০১৯ ২২:০০ | পড়া যাবে ২ মিনিটে



সবার আগে গেইল; কেউ নিল না আশরাফুলকে

বিপিএলের বিদেশি ক্রিকেটারদের কোটায় সবার আগে দল পেয়ে গেছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণ টি-টোয়েন্টিতে ক্রিস গেইল একজন প্রবাদ পুরুষ। চল্লিশ ছুঁই ছুঁই বয়সেও তার চাহিদা এতটুকুও কমেনি। গত বিপিএলে রংপুর রাইডার্সের জার্সিতে খুব ভালো না করতে পারলেও এবারের প্লেয়ার্স ড্রাফটে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবার আগে দল পেয়েছেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। তাকে দল টেনেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এই রাউন্ডে নিজেদের প্রথম সুযোগে কুমিল্লা ওয়ারিয়র্স দলে নিয়েছে শ্রীলঙ্কান উইকেটকিপার-ব্যাটসম্যান কুশল পেরেরাকে। গত বিপিএলে রংপুরের হয়ে দূর্দান্ত পারফর্ম করা প্রোটিয়া ব্যাটসম্যান রাইলি রুশোকে নিয়েছে খুলনা টাইগার্স। শ্রীলঙ্কান অল-রাউন্ডার থিসারা পেরেরাকে প্রথম রাউন্ডের ডাকে দলে নেয় ঢাকা প্লাটুন। দ্বিতীয় রাউন্ডের প্রথম ডাকে বড় চমক উপহার দিয়ে আফগান ব্যাটসম্যান শফিকউল্লাহ শাফাককে দলে নেয় সিলেট। বাংলাদেশকে 'প্রিয় প্রতিপক্ষ' বানিয়ে ফেলা শেই হোপকে দলে নিয়েছে রংপুর। দ্বিতীয় ডাকে রাজশাহী কিনে নেয় আফগান ওপেনিং ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাইকে।

দেশি ক্রিকেটারদের মধ্যে ৮ম ডাকে দল পেয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তিনি এবং তামিম ইকবাল খেলবেন ঢাকায়। তবে ভাগ্যের শিঁকে ছিঁড়েনি মোহাম্মদ আশরাফুলের। একটা সময় ছিলেন জাতীয় দলের সেরা তারকা। কিন্তু সেই দিন আর নেই। এক সময়ের 'লিটল মাস্টার'কে নিয়ে টানাটানির দিন ফুরিয়েছে। বিপিএলের মতো আসরে আশরাফুল এভাবে উপেক্ষিত হবেন, এটা অবশ্য বড় কোনো বিস্ময়ের খবর নয়। এবারের জাতীয় লিগেও দল পেতে রীতিমত হিমসিম খেতে হয়েছে ফিক্সিং কাণ্ডে ক্যারিয়ার ধ্বংস হওয়া আশরাফুলকে।

মন্তব্য



সাতদিনের সেরা