kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

স্বার্থের সংঘাত ইস্যুতে ক্লিনচিট পেলেন সৌরভ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ নভেম্বর, ২০১৯ ১৪:১৮ | পড়া যাবে ২ মিনিটে



স্বার্থের সংঘাত ইস্যুতে ক্লিনচিট পেলেন সৌরভ

রাহুল দ্রাবিড়ের পর স্বার্থের সংঘাত ইস্যু থেকে পর্যন্ত মুক্তি পেলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন  প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ‌্যায়।

জানা গেছে, সৌরভ যখন আইপিএলে দিল্লি ক‌্যাপিটালসের মেন্টর হিসেবে যুক্ত ছিলেন তখনই তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ আনা হয়েছিল। বলা হয়েছিল, সৌরভ একই সঙ্গে সিএবি প্রেসিডেন্ট এবং আইপিএলে দিল্লি ফ্র্যাঞ্চাইজির মেন্টর। একসঙ্গে তিনি একাধিক পদে আছেন।

কিন্তু ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর সিএবি প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিয়ে দেন সৌরভ। দিল্লি ক্যাপিটালসের সঙ্গেও তিনি আর যুক্ত নন। যে কারণে স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে মুক্তি পেলেন সৌরভ। 

এ ব্যাপারে গতকাল শনিবার এক বিবৃতি প্রকাশ করে এ বিষয়টি নিশ্চিত করেন ভারতীয় বোর্ডের এথিকস অফিসার ডি কে জৈন। 

এ বিষয়ে তিনি গণমাধ্যমকে জানান, ‘সৌরভের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ছিল, বর্তমানে তার আর কোনও রকম অস্তিত্ব নেই। অন্তত আমি আর তেমন কিছু পাচ্ছি না। তাই এই অভিযোগ খারিজ করা হচ্ছে।’

এর আগে একই ঘটনা ঘটেছিল ভারতীয় ক্রিকেটে  ‘মিস্টার ডিপেন্ডেবল’ হিসেবে পরিচিত প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়ের সঙ্গেও। 

জানা গেছে, বোর্ডের কাছে দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ তুলেছিলেন মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার আজীবন সদস্য সঞ্জীব গুপ্তা। তারপরই নোটিস পাঠানো হয়েছিল রাহুলকে। 

এরপর উত্তরের জন্য দ্রাবিড়কে দুই সপ্তাহ সময় দিয়েছিলেন এথিকস অফিসার অবসরপ্রাপ্ত বিচারপতি ডি কে জৈন। পরে রাহুলকেও ক্লিনচিট দিয়েছিলেন বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির (সিওএ) সদস্য রবি থোড়গে। 

মন্তব্য



সাতদিনের সেরা