kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

দিবা-রাত্রির ইডেন টেস্ট

কোহলি-মুমিনুলদের হাতে বল তুলে দেবে ভারতের সেনাবাহিনী!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৯ ১৫:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



কোহলি-মুমিনুলদের হাতে বল তুলে দেবে ভারতের সেনাবাহিনী!

প্রথমবার গোলাপি বলে টেস্ট ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ এবং ভারত। সিরিজের দ্বিতীয় এই ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনে। এমন ম্যাচ স্মরণীয় করে রাখতে ব্যাপক আয়োজন চালিয়ে যাচ্ছে সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন বিসিসিআই। প্রতিদিনই আসছে নতুন নতুন তথ্য। ২২ নভেম্বর ইডেনে টেস্ট শুরু। জানা গেছে, টসের আগে দুই দেশের অধিনায়কের হাতে গোলাপি বল তুলে দেবেন ভারতীয় সেনার প্যারাট্রুপার বাহিনী‍!

ইডেন টেস্টে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী উপস্থিত থাকবেন। সিএবি সচিব অভিষেক ডালমিয়া জানিয়েছেন, 'উইকেটের সামনে এসে বিরাট কোহলি ও মুমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেবেন প্যারাট্রুপার বাহিনীর জওয়ানরা। ইতিমধ্যে আমরা এই ব্যাপারে সেনা কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছি। ইডেন টেস্টকে স্মরণীয় করে রাখার সঙ্গে সঙ্গে ভারতীয় সেনার প্রতি সম্মান দেখাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।'

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায় ইডেনে বেল বাজিয়ে টেস্ট ম্যাচের সূচনা করবেন। এই ম্যাচের আগে অনুশীলনের জন্য দুই দিন সময় পাওয়ার কথা ছিল দুই দলের। তবে ইন্দোর টেস্টের যা অবস্থা, তাতে আরও দুদিন বাড়তি সময় পেতে পারে দুই দল। ইন্দোরে টেস্ট চলার মাঝেই বিরাট কোহলিদের গোলাপি বলে প্র্যাকটিস করতে দেখা গেছে। বাংলাদেশের কারও গোলাপি বলের অভিজ্ঞতা না থাকলেও ভারতের পূজারা, শামি, রাহানে, মায়াঙ্করা ঘরোয়া লিগে গোলাপি বলে খেলেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা