kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

নিলামের আগেই ১০ ক্রিকেটারকে বিদায় করল নাইট রাইডার্স!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৯ ১৫:১৩ | পড়া যাবে ২ মিনিটে



নিলামের আগেই ১০ ক্রিকেটারকে বিদায় করল নাইট রাইডার্স!

সবচেয়ে বেশি ৯.৬ কোটি রুপিতে কেকেআরে যোগ দেওয়া ক্রিস লিনও বাদ পড়েছেন। ছবি : ইন্টারনেট

আইপিএলের পরবর্তী আসর উপলক্ষে আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে তার আগেই ১০ জন ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। এই মুহূর্তে কেকেআর ম্যানেজমেন্টের হাতে আছে ৩৫ কোটি ৬৫ লাখ রুপি। এটা দিয়েই আইপিএল ২০২০ আসরের জন্য খেলোয়াড় কিনতে হবে তাদের। ট্রেড উইন্ডোর মাধ্যমে ইতিমধ্যে মুম্বাইয়ের সিদ্ধেশ ল্যাডকে দলে নিয়েছে কলকাতা।

গতবার নিলামে ক্রিস লিনকে সবচেয়ে দাম দিয়ে কিনেছিল কলকাতা। সবচেয়ে বেশি ৯.৬ কোটি রুপিতে ক্রিস লিন যোগ দিয়েছিলেন শাহরুখ খানের দলে। তাকেও এবার বিদায় বলে দেওয়া হয়েছে। তার সঙ্গে বাদ পড়েছেন কার্লোেস ব্রেথওয়েইট, রবীন উথাপ্পা, পীযুষ চাওলা, নিখিল নায়েক, কেসি কারিয়াপ্পা, জো ডেনলি, শ্রীকান্ত মুন্দে, ইয়ারা পৃথ্বীরাজ এবং আনরিচ নরজে। দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, কুলদীপ যাদব, শুভমান গিল, লকি ফার্গুসন, নীতিশ রানা, রিঙ্কু সিং, প্রসিধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিয়ার, হ্যারি গার্নে, কমলেশ নাগারকোটি এবং শিভাম মাভিকে দলে রিটেইন করা হয়েছে।

এই ক্রিকেটারদের রিটেইন করতে কেকেআরের ইতিমধ্যে খরচ হয়েছে ৪৯.৩৫ কোটি রুপি। হাতে রয়েছে আর ৩৫ কোটি ৬৫ লাখ রুপি। এটা দিয়েই ১৯ ডিসেম্বর নিলামে খরচ করবে কলকাতা। নিয়ম অনুযায়ী, স্কোয়াড গঠনে সর্বোচ্চ ৮৫ কোটি রুপি খরচ করতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। সর্বাধিক ২৫ জন ক্রিকেটার নিয়ে দল গঠন করতে পারবে তারা। কেকেআর এবার ১৪ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। অধিনায়ক থাকছেন দীনেশ কার্তিক। হাতে অর্থের পরিমাণ কম হওয়ায় দল গড়ার ক্ষেত্রে এর আগেো যথেষ্ট পেশাদারিত্ব দেখিয়েছে কেকেআর। গত মৌসুমে দল যেন অতিরিক্ত রাসেল নির্ভর হয়ে পড়েছিল। এবার অভিজ্ঞতা ও তারুণ্যের ব্যালান্স রেখে দল গড়তে চায় কেকেআর।

মন্তব্য



সাতদিনের সেরা