kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

'একদম চুপ'! ব্রাজিল কোচকে মেসি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৯ ১২:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



'একদম চুপ'! ব্রাজিল কোচকে মেসি

চিরশত্রু ব্রাজিলের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ গিয়ে গতকাল আবারও জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তার গোলেই ১-০ ব্যবধানে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকায় পরাজের প্রতিশোধ নিয়েছে আর্জেন্টিনা। এর মাধ্যমে জিততে ভুলে যাওয়া দক্ষিণ আমেরিকার দলটি আবার জয়ের ধারায় ফিরেছে। সৌদি আরবে অনুষ্ঠিত ম্যাচটি আরও একটি কারণে আলোচনায় এসেছে। এই ম্যাচের মাঝেই তর্কে জড়িয়েছেন মেসি আর ব্রাজিল কোচ তিতে!

কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের কড়া সমালোচনা করে নিষিদ্ধ হয়েছিলেন মেসি। এমনিতেই শান্ত স্বভাবের জন্য ফুটবলবিশ্বে আলাদা খ্যাতি আছে বার্সেলোনা তারকা। কিন্তু শুক্রবার রাতে খেলার মধ্যে তার সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে তিতের। ব্রাজিল কোচের দাবি, ম্যাচের প্রথমার্ধে মেসি তাকে আঙুল উঁচিয়ে বলেছেন, 'একদম চুপ!' এ সময় দেখা গেছে রেফারির কাছে কিছু একটা নিয়ে অভিযোগ করছেন ব্রাজিল কোচ। আর মেসি তার ঠোঁটে আঙুল রেখে কিছু একটা বোঝাচ্ছেন।

ম্যাচ শেষে সাংবাদিকরা তিতের কাছে জানতে চান ওই সময় কী হয়েছিল। জবাবে তিতে বলেন, 'আমি অভিযোগ করেছি কারণ তার (মেসি) হলুদ কার্ড দেখা উচিত ছিল। সে আমাকে চুপ থাকতে বলেছে আমিও তাকে বলেছি চুপ থাক! এ নিয়ে আর কোনো কথা বলতে চাই না। শক্ত রেফারির প্রয়োজন। কারণ সে করায়ত্ত করে ফেলবে। তার কার্ড দেখা উচিত ছিল। অভিযোগ জানিয়ে ঠিক কাজটাই করেছি।'

মন্তব্য



সাতদিনের সেরা