kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

উইলিয়ামসন ফিট; প্রথমবার টেস্ট দলে ফার্গুসন

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৯ ১২:৪০ | পড়া যাবে ২ মিনিটে



উইলিয়ামসন ফিট; প্রথমবার টেস্ট দলে ফার্গুসন

প্রথমবারের মতো নিউজিল্যান্ডের টেস্ট দলে ডাক পেয়েছেন গতিতারকা লুকি ফার্গুসন। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্টের জন্য অধিনায়ক কেন উইলিয়ামসনকেও ফিট ঘোষণা করা হয়েছে। নিতম্বে ইনজুরির কারণে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি আইসিসি ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের তৃতীয় স্থানে থাকা নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন।

নিউজিল্যান্ডের নির্বাচক গ্যাভিন লারসেন জানান, দুই সপ্তাহের বিরতির পর উইলিয়ামসনকে মাঠে ফেরার অনুমতি দেয়া হয়েছে। ফলে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই অংশগ্রহনের সুযোগ পাবেন তিনি। আজ ১৫ জনের টেস্ট স্কোয়াড ঘোষণার সময় লারসেন বলেন, 'বিগত কয়েকদিনে উইলিয়ামসনের ভাল উন্নতি ঘটেছে। মানসম্পন্ন এই অভিজ্ঞ ক্রিকেটারকে আমরা দলে স্বাগত জানাচ্ছি।'

আগামী দুই মাস ধরে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য এই স্কোয়াড ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, 'লুকি যে জাতীয় দলের কড়া নাড়াচ্ছেন সে বিষয়ে কোন সন্দেহ নেই। শেষ পর্যন্ত তাকে টেস্ট দলের অন্তর্ভুক্ত করতে পেরে আমরা আনন্দিত।' ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে আগামী ২১ নভেম্বর।

নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম লাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার ও বিজে ওয়াটলিং।

মন্তব্য



সাতদিনের সেরা