kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

জকোভিচকে হারিয়ে সেমিতে ফেদেরার

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৯ ১১:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



জকোভিচকে হারিয়ে সেমিতে ফেদেরার

ছবি : এএফপি

নিখুঁত পারফরম্যান্সে এটিপি ফাইনালস প্রতিযোগিতায় নোভাক জকোভিচকে উড়িয়ে দিলেন রজার ফেদেরার। যে জিতবে সেই সেমিফাইনালে উঠবে, এমন অবস্থায় খেলতে নেমে বিশ্বের দুই নম্বর টেনিস তারকার বিপক্ষে ফেদেরার জেতেন ৬-৪, ৬-৩ সেটে। শুধু প্রতিযোগিতা থেকে ছিটকে দেওয়াই নয়, একই সঙ্গে রাফায়েল নাদালকে সরিয়ে বিশ্বের এক নম্বর হিসেবে জকোভিচের মৌসুম শেষ করার স্বপ্নেও জল ঢেলে দিলেন সুইস মহাতারকা।

ম্যাচে জেতার পরে ফেদেরার বলেন, 'দারুণ পরিবেশ, দুর্দান্ত প্রতিপক্ষ। কোনো সন্দেহ নেই বিশেষ একটা ম্যাচ খেললাম। প্রথম থেকেই লড়াইটা উপভোগ করেছি। নিজের পারফরম্যান্সে খুব খুশি। জানতাম নোভাককে হারাতে গেলে এমনই কিছু করতে হবে কোর্টে। উইম্বলডনে জেতার খুব কাছাকাছি চলে গিয়েছিলাম। তবু জিততে পারিনি। তবে এ রকম একটা ম্যাচ খেলাটা আলাদা একটা অনুভূতি। এই মুহূর্তে ম্যাচটা জিতে দুর্দান্ত লাগছে।'

এর আগে ফেদেরারের বিপক্ষে গত ৫ বারের সাক্ষাতে পাঁচবারই জিতেছিলেন জকোভিচ। লন্ডনের ওটু এরিনায় এই ম্যাচে প্রথম থেকেই দাপট ছিল ৬ বারের চ্যাম্পিয়ন ফেদেরারের। প্রথম সেটে নিজের সার্ভিসে মাত্র তিনটি পয়েন্ট খোয়াতেই সেটা পরিষ্কার। নাদালকে সরিয়ে বিশ্বের এক নম্বরের সিংহাসনে উঠে আসতে জকোভিচকে এই ম্যাচ জিততেই হত। কিন্তু সার্বিয়ান তারকা সেই লক্ষ্যে ব্যর্থ হওয়ায় স্প্যানিশ তারকার পঞ্চম বার বিশ্বসেরা হিসেবে মৌসুম শেষ করা নিশ্চিত হয়ে যায়। যে কৃতিত্ব রয়েছে ফেদেরার, জকোভিচ এবং সাবেক মার্কিন তারকা জিমি কোনর্সের।

মন্তব্য



সাতদিনের সেরা