kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

'সাফল্যের ক্ষুধাই রোনালদোকে বিখ্যাত করেছে'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১৬:২৭ | পড়া যাবে ২ মিনিটে



'সাফল্যের ক্ষুধাই রোনালদোকে বিখ্যাত করেছে'

ছবি : এএফপি

আবারও হ্যাটট্রিক করে দুনিয়া মাতালেন জুভেন্তাসের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। লিওনেল মেসির সঙ্গে তার শ্রেষ্ঠত্বের লড়াই আরও জমে উঠল। অনেকের কাছেই তিনি বর্তমান সময়ের সেরা ফুটবলার। ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে বৃহস্পতিবার লিথুয়ানিয়ার বিপক্ষে পর্তুগালের ৬-০ গোলে জয়ের ম্যাচে হ্যাটট্রিক করেন রোনালদো। এই দূর্দান্ত পারফরম্যান্সের পর স্বীকৃতিটা জাতীয় দল সতীর্থ মারিও রুই বললেন, সাফল্যের তীব্র ক্ষুধাই রোনালদোকে আজকের অবস্থানে নিয়ে এসেছে।

ম্যাচের পর রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেন রুই বলেন, 'নিঃসন্দেহে সে বিশ্বের সেরা ফুটবলার। ম্যাচ জিততে জিততে কখনও সে ক্লান্ত হয় না, সবসময় আরও বেশি চায়। আর আজ সে যে অবস্থানে এসেছে, যতটা খ্যাতি পেয়েছে, তা এই ক্ষুধার কারণেই হয়েছে। আমরা তাকে দলে পেয়ে আনন্দিত। আশা করি, এতদিন পর্যন্ত সে যেভাবে আমাদেরকে আনন্দের উপলক্ষ এনে দিয়েছে, সেভাবেই সে খেলে যাবে।'

লিথুনিয়ার বিপক্ষে এই জয়ে ইউরোর মূল পর্বে খেলার আশা ভালোভাবে বাঁচিয়ে রেখেছে ইউরোপ চ্যাম্পিয়ন পর্তুগাল। সাম্প্রতিক সময়ে ইউভেন্তুসের জার্সিতে ঠিক ছন্দে নেই পর্তুগালের সর্বোচ্চ গোলের মালিক ৩৪ বছর বয়সী রোনালদো। শেষ দুই ম্যাচে পুরো সময় খেলার সুযোগও পাননি তিনি। সর্বশেষ গত শনিবার এসি মিলানের বিপক্ষে দ্বিতীয়ার্ধের দশম মিনিটেই তাকে তুলে নেন কোচ মাওসিরিও সাররি। এবারের ইউরো বাছাইপর্বে রোনালদোর গোল দ্বিতীয় ১০টি। আন্তর্জাতিক ফুটবলে তার মোট গোল ৯৮টি।

মন্তব্য



সাতদিনের সেরা