kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

আত্মবিশ্বাসের অভাবে থামল স্মিথের 'ডিরেক্টর' হওয়ার লড়াই

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



আত্মবিশ্বাসের অভাবে থামল স্মিথের 'ডিরেক্টর' হওয়ার লড়াই

গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলে যেন শনি ভর করেছে। দলের ধারাবাহিক খারাপ ফর্ম অব্যাহত। সমস্যা সমাধান করতে পূর্ণ সময়ের জন্য একজন ডিরেক্টরের খোঁজ করছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। গত সপ্তাহে এই পদের জন্য ইন্টারভিউ দিয়েছিলেন টেস্ট ক্রিকেটে দেশের সবচেয়ে সফল অধিনায়ক গ্রায়েম স্মিথ। কিন্তু আচমকাই বোর্ডের নতুন ডিরেক্টর হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন দেশের জার্সি গায়ে ১১৭টি টেস্ট, ১৯৭টি ওয়ানডে ও ৩৩টি টি-টোয়েন্টি খেলা ৩৮ বছর বয়সী সাবেক বাঁ-হাতি ব্যাটসম্যান।

আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ডিরেক্টর হিসেবে ভবিষ্যতে নিজের দায়িত্ব পালন নিয়ে নাকি খুব একটা আত্মবিশ্বাসী নন স্মিথ। সে কারণেই সাবেক প্রোটিয়া অধিনায়ক এই দৌড় থেকে নিজেকে সরিয়ে নিলেন। টুইটারে এক বিবৃতিতে স্মিথ জানান, 'সিএসএর ডিরেক্টর পদের জন্য আমার ইন্টারভিউ দেওয়ার খবর চলতি সপ্তাহে সংবাদমাধ্যমে প্রকাশিত হয়, কিন্তু দুর্ভাগ্যবশত এই পদের লড়াই থেকে আমি নিজেকে সরিয়ে নিচ্ছি। এই পদে ভূমিকা গ্রহণ করতে পারলে ভালোই লাগত। কিন্তু ডিরেক্টর হিসেবে দেশে ক্রিকেটে বদল আনার ইচ্ছে থাকলেও প্রয়োজনীয় আত্মবিশ্বাস অর্জনে আমি ব্যর্থ।'

উল্লেখ্য, অক্টোবরে শেষ হওয়া ভারত সফরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ডিরেক্টরের দায়িত্ব ছিল অনভিজ্ঞ ইনোচ এনকোবির উপর। কিন্তু ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রত্যেকটিতে বড় ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হতে হয় ডু’প্লেসি নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা দলকে। উল্লেখ্য, সুপার লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্টে ক্রিকেটারদের সঙ্গে অর্থ সংক্রান্ত ঝামেলার কারণে আগেই নির্বাসিত করা হয়েছিল অন্তর্বর্তীকালীন ডিরেক্টর সাবেক ক্রিকেটার কোরি ভ্যান জিল ও আরও দুজন বোর্ড অফিসিয়ালকে। তবে সূত্রের খবর, পুনরায় পূর্ণসময়ের জন্য বোর্ডের ডিরেক্টর হওয়ার দৌড়ে রয়েছেন ভ্যান জিল।

মন্তব্য



সাতদিনের সেরা