kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

বাংলাদেশের বিপক্ষে কোহলির প্রথম 'ডাক'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১২:২৪ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের বিপক্ষে কোহলির প্রথম 'ডাক'

০ রানে আউট! বিশ্বাস করতে পারছেন না কোহলি! ছবি : এএফপি

টেস্ট সিরিজ শুরুর আগে বাংলাদেশের চিন্তার পুরোভাগ জুড়ে ছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটসম্যান রীতিমতো রান মেশিন। তবে ভারতের প্রথম ইনিংসে তাকে শুরুতেই থামিয়ে দিয়েছেন আবু জায়েদ রাহী। ইন্দোর টেস্টের দ্বিতীয় দিন সকালে আবু জায়েদ চৌধুরির দারুণ এক ডেলিভারিতে আউট হয়েছেন কোহলি। ফিরেছেন ২ বলে ০ রান করে। বাংলাদেশের বিপক্ষে এটাই তার প্রথম 'ডাক'!

এই জায়েদের বলেই চেতেশ্বর পূজারা আউট হলে উইকেটে আসেন কোহলি। আবু জায়েদের দুর্দান্ত ডেলিভারিটি অফ স্টাম্পের বাইরে পিচ করে ভেতরে ঢোকে। টেকনিক্যালি সলিড ব্যাটসম্যান কোহলি বলটি ডিফেন্ড করতে পারেননি। তার পেছনের পায়ে বল লাগলে জোরালো আবেদন হয়। আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেয় বাংলাদেশ। তৃতীয় আম্পায়ার কোহলিকে আউট ঘোষণা করলে বিস্মিত, বিরক্ত মুখে তিনি মাঠ ত্যাগ করেন। এরপর ড্রেসিংরুমে ফিরেই অ্যানালিস্টের ল্যাপটপের সামনে গিয়ে নিজের ভুলটা দেখে নেন ভারত অধিনায়ক।

বাংলাদেশের বিপক্ষে সব সংস্করণেই কোহলির রেকর্ড দুর্দান্ত। ১২ ওয়ানডেতে কোহলির ব্যাটিং গড় ৭৫.৫৫। সেঞ্চুরি ও ফিফটি ৩টি করে। ৪টি টি-টোয়েন্টিতে গড় ৬৪.৫০। এই ম্যাচের আগে দুটি টেস্ট খেলে ছিল একটি ডাবল সেঞ্চুরি। এবারের ০ রানের পরও তাই টেস্টে গড় ৬৪। আন্তর্জাতিক ক্রিকেটে ২০ ইনিংস মিলিয়ে এই প্রথমবার ০ রানে আউট হলেন ভারতের এই রান মেশিন। কোহলিকে হারিয়েও ইতিমধ্যে লিড নিয়ে নিয়েছে ভারত। বাংলাদেশের ১৫০ রানের জবাবে লাঞ্চের আগ পর্যন্ত তাদের সংগ্রহ ৩ উইকেটে ১৮৮ রান। লিড হয়েছে ৩৮ রানের।

মন্তব্য



সাতদিনের সেরা