kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

জিততে মরিয়া টাইগাররা, চলছে অভিনব অনুশীলন (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৯ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



জিততে মরিয়া টাইগাররা, চলছে অভিনব অনুশীলন (ভিডিও)

সাকিব আল হাসান, তামিম ইকবালের মতো ক্রিকেটারদের ছাড়াই এ বার ভারত খেলতে গেছে বাংলাদেশ। তাদের ছাড়া খেলতে গিয়ে টি-টোয়েন্টি সিরিজে নজর কেড়েছে টাইগাররা। সবার শ্রদ্ধা-সমীহও আদায় করে নিয়েছেন মাহমুদউল্লাহরা। কিন্তু এক ম্যাচে জয় তুলে নিলেও সিরিজ জয় করতে পারেনি টাইগার বাহিনী। আর তাই পাঁচ দিনের ক্রিকেটে জয় তুলে নিতে মরিয়া টাইগাররা।

জিততে মরিয়া বাংলাদেশের ফিল্ডিং অনুশীলনে আনা হয়েছে অভিনবত্ব। মুশফিকুর রহিমদের ক্ষিপ্রতা বাড়ানোর দিকে নজর ফিল্ডিং কোচ রায়ান কুকের। খেলা চলাকালীন স্লিপ কর্ডন বা ক্লোজ ইনে দাঁড়ানো ফিল্ডাররা যাতে ক্যাচ ধরতে পারেন সে দিকেই জোর দেন কুক।

এদিকে, মুশফিকুর রহিমদের অনুশীলনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই ভিডিওয় দেখা যাচ্ছে, পা ভাঁজ করে বসে কুক ফিল্ডিং অনুশীলন করাচ্ছেন ছেলেদের। তার এক হাতে ব্যাট ধরা। অন্য হাত দিয়ে তিনি সজোরে বল ছুড়ছেন ব্যাটে। সেই বল তড়িৎগতিতে ছুটে যাচ্ছে ফিল্ডারদের কাছে। মুশফিকুর রহিমসহ অন্যান্য ফিল্ডাররা শরীর ছুড়ে দিয়ে সেই বল ধরার চেষ্টা করছেন। 

ম্যাচ চলাকালীন ব্যাটসম্যানের ব্যাট থেকে ছিটকে আসা বল যাতে অনায়াসেই ধরতে পারেন টাইগাররা, সেই কারণেই অনুশীলনে এমন অভিনবত্ব এনেছেন কুক। সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে শ্রেয়াস আইয়ারের সহজ ক্যাচ ছেড়েছেন বিপ্লব। জীবন ফিরে পেয়ে আইয়ার ভারতকে নিয়ে যান ভালো জায়গায়। টেস্টে ফিল্ডিং যাতে উচ্চমানের হয়, সেই দিকেই নজর কুকের।

সাকিব আল হাসান, তামিম ইকবালের মতো বিশ্বমানের ক্রিকেটারদের ছাড়া ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অনেকটাই ভালো করেছেন মাহমুদউল্লাহরা। টাইগারভক্তদের আশা ভারতের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটেও ভালো করবে টাইগাররা।

মন্তব্য



সাতদিনের সেরা