kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

ক্রিকেটে হ্যাটট্রিকের ছড়াছড়ি!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৯ ১৭:৩৩ | পড়া যাবে ১ মিনিটে



ক্রিকেটে হ্যাটট্রিকের ছড়াছড়ি!

অস্ট্রেলিয়ার স্পিনার মিচেল সোয়েপসন।

ক্রিকেট হ্যাটট্রিকের ছড়াছড়ি। গত চার দিনে চার-চারটি হ্যাটট্রিক পেলেন ক্রিকেটাররা। ভারতের মাটিতে শুরুটা করেছিলেন পেসার দিপক চাহার। বুধবার শেফিল্ড শিল্ডে ভিক্টোরিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেন কুইন্সল্যান্ডের লেগ স্পিনার সোয়েপসন। তালিকায় নতুন সংযোজন অস্ট্রেলিয়ার স্পিনার মিচেল সোয়েপসন। 

একশ ১০তম ওভারের শেষ বলে সোয়েপসনের স্পিন বুঝতে না পেরে আউট হন উইল সাদারল্যান্ড। পরের ওভারেই জেমস প্যাটিনসন ও পিটার সিডলকে প্রথম দু’বলে ফিরিয়ে হ্যাটট্রিক করে ফেলেন সোয়েপসন। তার তিনটে শিকারই এলবিডব্লিউতে।

প্রথম ইনিংসে কুইন্সল্যান্ড করে একশ ৮৩ রান। ভিক্টোরিয়া ৯ উইকেটে তিনশ রানে প্রথম ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কুইন্সল্যান্ডের রান এক উইকেটে তিন। একশ ১৪ রানে এখন পিছিয়ে রয়েছে কুইন্সল্যান্ড। নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক টি-টোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিকসহ ছয় উইকেট নিয়েছিলেন দিপক চাহার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ঘরোয়া ক্রিকেটে ফিরে তিনি ফের হ্যাটট্রিক করেন। মঙ্গলবার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বিদর্ভের বিরুদ্ধে মঙ্গলবার আগুন ধরান চাহার। শেষ ওভারে তার শিকার বিদর্ভের চার-চারজন ব্যাটসম্যান।

মন্তব্য



সাতদিনের সেরা