kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

অনুশীলনে ফিরলেন কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

১২ নভেম্বর, ২০১৯ ২০:১০ | পড়া যাবে ২ মিনিটে



অনুশীলনে ফিরলেন কোহলি

অনুশীলনের সময় একটি পয়েন্ট অর্জন করে বিরাট কোহলির অভিব্যক্তি। ছবি : এএফপি

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে ছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিয়েছেন সব সময়ের বিকল্প অধিনায়ক রোহিত শর্মা। এই সময়টা স্ত্রী আনুশকা শর্মাকে নিয়ে বেশ আনন্দে ছুটি কাটিয়েছেন কোহলি। বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটসম্যানের এবার মাঠে ফেরার পালা। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ উপলক্ষে আজ ইন্দোরে দলের সঙ্গে অনুশীলনে দেখা গেল ভারত অধিনায়ককে।

টি-টোয়েন্টি সিরিজে কোহলির পাশাপাশি ছিলেন না জসপ্রিত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া কিংবা মোহাম্মদ শামির মতো তারকারা। এর পরেও রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটির কাছে বাংলাদেশ ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে। এবার টেস্ট সিরিজে সাকিব-তামিম বিহীন টাইগারদের কঠিন পরীক্ষা নেবে বিরাট কোহলির নেতৃত্বাধীন পূর্ণ শক্তির ভারত। তবে টাইগারদের লক্ষ্য লড়াই। এই উদ্দেশ্যেই আজ ইন্দোরের হলকার স্টেডিয়ামে অনুশীলন করে দুই দল।

দুই ম্যাচের এই সিরিজের শেষ ম্যাচটি হবে দিবা-রাত্রির। দুই দলই এই প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে। এই বিশেষ ম্যাচটি স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। উপমহাদেশের পরিচিত কন্ডিশন হলেও বাংলাদেশের ব্যাটিংটা ঠিকঠাক হচ্ছে না। অন্যদিকে ঘরের মাঠে এই সিরিজের আগেই দক্ষিণ আফ্রিকাকে ডাহা বেইজ্জতি করে ছেড়েছে ভারত। সুতরাং লড়াইটা কঠিন হবে।

মন্তব্য



সাতদিনের সেরা