kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

১ দিনের ব্যবধানে আবারও চাহারের হ্যাটট্রিক!

কালের কণ্ঠ অনলাইন   

১২ নভেম্বর, ২০১৯ ১৮:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



১ দিনের ব্যবধানে আবারও চাহারের হ্যাটট্রিক!

ছবি : এএফপি

হ্যাটট্রিকসহ ৭ রানে ৬ উইকেট নিয়ে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে একাই গুঁড়িয়ে দিয়েছিলেন বাংলাদেশকে। এক দিন পর আবারও হ্যাটট্রিক করে বসলেন ভারতের তরুণ পেসার দীপক চাহার। আজ মঙ্গলবার ভারতের ঘরোয়া সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বিদর্ভের বিপক্ষে ফের হ্যাট্রিক করেন রাজস্থানের এই পেসার।

আজ তিরুবনন্তপুরমে অনুষ্ঠিত ম্যাচে চাহারের শিকার হয়েছেন ঋষভ রাঠোর, দর্শন নলখণ্ডে, শ্রীকান্ত ওয়াঘ এবং অক্ষয় ওয়াড়কর। ২০ ওভারের জায়গায় ম্যাচটি অনুষ্ঠিত হয় ১৩ ওভারে। মূলত চাহারের দাপটেই ৯ উইকেট খুইয়ে মোট ৯৯ রান সংগ্রহ করতে পারে বিদর্ভ। নিজের শেষ ওভারে সব মিলিয়ে ৪ উইকেট সংগ্রহ করেন চাহার। এর মধ্যে শেষ তিন বলে আসে ৩ উইকেট। এই ম্যাচে একটি মেডেন ওভারও করেন তিনি।

রবিবার নাগপুরে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৭ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন চাহার। ৩০ রানে বাংলাদেশকে ওই ম্যাচে হারিয়ে ২-১ সিরিজ জেতে ভারত। এই কীর্তির সুবাদে তিনি ২০১২ সালে জিম্বাবোয়ে বিপক্ষে টি২০ আন্তর্জাতিক ম্যাচে শ্রী লঙ্কার অজন্তা মেন্ডিসের ৮ রানে ৬ উইকেট নেওয়ার রেকর্ড ভেঙে নতুন বিশ্বরেকর্ড গড়েন। এক দিনের ব্যবধানে আবারও একই কীর্তি গড়ায় চাহারের সামর্থ নিয়ে সন্দেহ কেটে যাচ্ছে ক্রিকেটবিশেষজ্ঞদের।

মন্তব্য



সাতদিনের সেরা