kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

আইসিসি র‌্যাংকিংয়ে স্থান পেলেন নাঈম

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৯ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসি র‌্যাংকিংয়ে স্থান পেলেন নাঈম

ছবি : এএফপি

ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন বাংলাদেশের ২০ বছর বয়সী বাঁ-হাতি ওপেনার মোহাম্মদ নাঈম। ৩ ম্যাচের ৩ ইনিংসে ১৪৩ রান করেছেন তিনি। ১টি হাফ-সেঞ্চুরি রয়েছে তার। ব্যাটিং গড়- ৪৭.৬৬। দিল্লিতে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ২৬, রাজকোটে ৩৬ ও গতকাল নাগপুরে ৮১ রান করেন নাঈম।

সিরিজের শেষ ম্যাচে গতকাল নাগপুরে ব্যাট হাতে বিধ্বংসী রূপে ছিলেন নাঈম। ৪৮ বলে ১০ বাউন্ডারি এবং ২ ছক্কায় ৮১ রান করেও দলের হার এড়াতে পারেননি। তবে এই ইনিংস খেলেই অভিষেক সিরিজে দুর্দান্ত পারফরমেন্সে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ৩৮তম স্থানে জায়গা করে নিয়েছেন নাঈম। তার রেটিং এখন ৪৯৮। নাইমের সমান রেটিং ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর।

টি-টোয়েন্টি র‌্যাংকিং তালিকায় নাইমের আগে বাংলাদেশের পক্ষে শুধুমাত্র আছেন বর্তমান ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদল্লাহ রিয়াদ। ৫৩৫ রেটিং নিয়ে ২৯তম স্থানে আছেন তিনি। সেরা পঞ্চাশের মধ্যে ৪৯১ রেটিং নিয়ে ৪১তম স্থানে আছেন লিটন দাস। লিটন। শীর্ষ পঞ্চাশের বাইরে আরও আছেন সৌম্য সরকার-মুশফিকুর রহিম-সাব্বির রহমান-তামিম ইকবাল। তারা যথাক্রমে আছেন ৫১, ৫২, ৫৩ ও ৬৪তম স্থানে। সৌম্যর ৪৭২, মুশফিকের ৪৬৮, সাব্বিরের ৪৬৬ ও তামিমের রেটিং ৪৩৩।

মন্তব্য



সাতদিনের সেরা