kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

নিষেধাজ্ঞায় পড়ে নাসির হাঁকালেন সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৯ ১৯:০৩ | পড়া যাবে ২ মিনিটে



নিষেধাজ্ঞায় পড়ে নাসির হাঁকালেন সেঞ্চুরি

ক্রিকেট মাঠে নানারকম মজার কাণ্ড করে সবাইকে মাতিয়ে রাখেন নাসির হোসেন। তবে এবার একটু বাড়াবাড়ি করে নিষিদ্ধ হয়েছিলেন জাতীয় লিগে। আম্পায়ারের সঙ্গে অসদাচরণের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। যদিও জাতীয় দলের খেলোয়াড়দের ডেকে নেয়ার কারণে, নিষেধাজ্ঞা বাতিল করে নাসিরকে আবার জাতীয় লিগে খেলার সুযোগ দেয়া হয়। এই সুযোগটাই দারুণভাবে কাজে লাগান একসময়ের জাতীয় দলের নিয়মিত মুখ নাসির।

এবার নাসিরের ব্যাটে দেখা গেল দুর্দান্ত এক সেঞ্চুরি। চলতি জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের পঞ্চম রাউন্ডের ম্যাচে বগুড়ার শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে রংপুর বিভাগের হয়ে ঢাকা বিভাগের বিপক্ষে তিন অংক স্পর্শ করেন নাসির। আজ সোমবার দ্বিতীয় ইনিংসে ঢাকার বোলারদের সামনে শুরুতে ব্যাটসম্যানরা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করলে একপাশ আগলে ধরে রংপুরকে রক্ষা করেন নাসির।

দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি নিজের নামের পাশে যোগ করেছেন তিন অংক। ২০০ বল খেলে ১০টি বাউন্ডারির সাহায্যে সেঞ্চুরি করেন তিনি। শেষ পর্যন্ত ২০৫ বল খেলে ১০৪ রান নিয়ে অপরাজিত থাকেন রংপুরের এই ব্যাটসম্যান। এই নিয়ে টানা তিন ম্যাচেই পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেললেন নাসির। জাতীয় লিগে তৃতীয় রাউন্ডে রাজশাহীর বিপক্ষে প্রথম ইনিংসে করেছিলেন ৬২ রান। দ্বিতীয় ইনিংসে করেন ১ রান। পরের ম্যাচে ঢাকার বিপক্ষে প্রথম ইনিংসে করেন ৪০ রান এবং দ্বিতীয় করেন ৭৬ রানের দুর্দান্ত এক স্কোর।

মন্তব্য



সাতদিনের সেরা