kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

দ্বিতীয় ক্রিকেটার হিসেবে অলক কাপালীর ৯ হাজার

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৯ ১৬:০৪ | পড়া যাবে ২ মিনিটে



দ্বিতীয় ক্রিকেটার হিসেবে অলক কাপালীর ৯ হাজার

আইসিএল কেলেঙ্কারির কারণে আন্তর্জাতিক ক্যারিয়ার সেই কবেই শেষ হয়ে গেছে। ঘরোয়া ক্যারিয়ারও শেষের পথে। ব্যাট হাতে এবারের জাতীয় লিগ মোটেও ভালো কাটছে না অলক কাপালীর। বড় স্কোরের দেখা পাচ্ছেন না। তারপরেও চলতি লিগে অনন্য এক মাইলফলক স্পর্শ করলেন এই তারকা অল-রাউন্ডার। গতকাল রবিবার তিনি দেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৯ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন।

৯ হাজারী ক্লাবে ৩৫ বছর বয়সী অলকের ওপরে আছেন কেবল ঘরোয়া লিগের 'রান মেশিন' খ্যাত তুষার ইমরান। খুলনার হয়ে জাতীয় লিগের এই রাউন্ডের ম্যাচটি তুষার শুরু করেছেন ১১ হাজার ৫২৫ রান নিয়ে। এর দুই বছর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে তিনি ৯ হাজার পূর্ণ করেছিলেন। এতে তার সময় লেগেছিল ১৪৪ ম্যাচের ২৪৭ ইনিংস। সেখানে অলকের লেগেছে ১৬৬ ম্যাচের ২৭৪ ইনিংস। 

অলক ২০টি সেঞ্চুরির মালিক। আর ৯ হাজারি ক্লাবে প্রবেশের সময় তুষারের সেঞ্চুরি ছিল ২২টি। এই মাইলফলক ছুঁয়ে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেলেন অলক। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ৮ হাজার রান ছুঁয়েছেন মাত্র চারজন- ফরহাদ হোসেন, নাঈম ইসলাম, মোহাম্মদ আশরাফুল ও অবসরে যাওয়া রাজিন সালেহ। অনন্য রেকর্ড গড়তে এই ম্যাচে প্রয়োজন ছিল তার ১৩ রান। রাজশাহীতে দলের প্রথম ইনিংসে অলক করেছেন ৩২ রান।

মন্তব্য



সাতদিনের সেরা