kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

রুবেলের ক্যারিয়ারসেরা বোলিং

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৯ ১৫:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



রুবেলের ক্যারিয়ারসেরা বোলিং

সাদা পোশাকে রুবেল হোসেনের পারফর্মেন্স বরাবরই সুবিধাজনক নয়। ঘরোয়া কিংবা আন্তর্জাতিক ক্রিকেটে তার একই অবস্থা। এবার সেই রুবেল জাতীয় লিগের ম্যাচে বল হাতে আগুন ঝরালেন। ভারত সফরের দলে সুযোগ না পাওয়া এই গতিদানব ৭ উইকেট তুলে নিয়েছেন আজ। ৫১ রানে ৭ উইকেট নিয়ে গড়েছেন ক্যারিয়ারসেরা বোলিংয়ের রেকর্ড। এর আগের সেরা ছিল ২২ রানে ৫ উইকেট। জাতীয় লিগের প্রথম স্তরে খুলনার হয়ে রাজশাহীর বিপক্ষে এই বিধ্বংসী পারফরম্যান্স দেখিয়েছেন রুবেল।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নিজের প্রথম স্পেলে ৩ ওভারে ১৮ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন রুবেল। রাজশাহী পেয়েছিল ৩৯১ রানের উদ্বোধনী জুটি। আজ সোমবার সকালে অভিষেক মিত্রকে ফিরিয়ে শিকার শুরু করেন তিনি। ৬ ওভারের ওই স্পেলে পরে ফিরিয়ে দেন রাজশাহীর আরেক ওপেনার ৪৩ রান করা মিজানুর রহমানকেও। এরপর তিনে নামা জুনায়েদ সিদ্দিককে ফেরান জিয়াউর রহমান। বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক মিডল অর্ডারে নেন ফরহাদ হোসেন ও শাকির হোসেনের উইকেটের। 

এরপর বাইশ গজে শুধুই রুবেলের গতির ঝড়। নতুন স্পেল করতে এসে সাব্বির রহমানকে ফিরিয়ে ধ্বংসযজ্ঞের শুরু করেন। লাঞ্চের ঠিক আগে ফরহাদ রেজাকে ফিরিয়ে পূর্ণ করেছেন ৫ উইকেট। লাঞ্চের আগে ও পরে মিলিয়ে দুর্দান্ত এই স্পেলে তার বোলিং ফিগার ছিল ৮.৪-৩-২০-৫! একাই ধসিয়ে দিয়েছেন রাজশাহী বিভাগকে। সাদা পোশাকে রুবেলের এই সাফল্য বিরল। বাংলাদেশের উইকেট ও কন্ডিশনে পেসারদের কাজ যদিও কঠিন। তারপরেও সাদা পোশাকে এই নিয়ে মাত্র ৪ বার ৫ বা ততোধিক উইকেট নিলেন রুবেল।

মন্তব্য



সাতদিনের সেরা