kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

সিরিজ হারলেও বাংলাদেশকে প্রশংসায় ভাসালেন হরভজন

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৯ ১৪:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



সিরিজ হারলেও বাংলাদেশকে প্রশংসায় ভাসালেন হরভজন

এগিয়ে থেকেও ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জেতা হলো না বাংলাদেশের। তবে টাইগারদের পারফরম্যান্স নজর কেড়েছে ভারতের সাবেক ক্রিকেটার হরভজন সিংয়ের। এ জন্য বাংলাদেশ দলের প্রশংসা করেছেন তিনি।

সিরিজ নির্ধারণী ম্যাচ শেষে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে হরভজন বলেন, “আমি মনে করি বাংলাদেশ ভালো খেলেছে। তবে ভারত তাঁদের চেয়ে ভালো ক্রিকেট খেলেছে যার কারণে তারা সিরিজ জিতেছে। এ সিরিজে ভারতের বিপক্ষে কঠিন লড়াই করেছে বাংলাদেশ। তবে দলে বেশ কয়েকজন প্রতিভাবান তরুণ ক্রিকেটার রয়েছে। একটা সময় নাইমের ইনিংস দেখে মনে হয়েছিল সে ম্যাচ জেতাবে কিন্তু সেটি হয়নি। তবে এটি বাংলাদেশের জন্য বড় প্রাপ্তিও।”

সেই সঙ্গে অতীত ও বর্তমান বাংলাদেশ দলের মধ্যে পার্থক্যের কথাও জানান ভারতীয় এই ক্রিকেটার। তিনি বলেন,
“বর্তমানে যারা আছে তারা প্রতিপক্ষকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে। তারা কাউকে ভয় পায় না। তারা এখন একজনের উপর নির্ভরশীল নয়, দল হিসেবে খেলছে। যখন আমি বাংলাদেশের বিপক্ষে খেলেছিলাম তখন বুঝেছিলাম দল হয়ে খেললে কতটা ভালো তারা। আমি তাঁদের প্রতি শুভকামনা জানাচ্ছি।”

হরভজন আরো বলেন, “কারণ দল হিসেবে খেলাটা খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি বর্তমানে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে দেখেন তাঁদের পারফরম্যান্স গ্রাফটা কিন্তু নিচে নামছে কিছুটা। দেখে ভালো লাগছে বাংলাদেশ দল এদের চেয়ে ভালো পর্যায়ে এসেছে বর্তমানে। এর কৃতিত্ব অবশ্যই ক্রিকেটারদের দিতে হবে। মুশফিক ব্যাট হাতে ভালো করছে। সাকিব দলকে নেতৃত্ব দিচ্ছে। বড় টুর্নামেন্টে ভালো করার জন্য এসব খুবই প্রয়োজন।”

মন্তব্য



সাতদিনের সেরা