kalerkantho

শনিবার । ২৩ নভেম্বর ২০১৯। ৮ অগ্রহায়ণ ১৪২৬। ২৫ রবিউল আউয়াল ১৪৪১     

রোহিতের ৪শ ছক্কা আটকাতে পারবে টাইগাররা?

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৯ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



রোহিতের ৪শ ছক্কা আটকাতে পারবে টাইগাররা?

ভারতের বিপক্ষে আগামীকাল রবিবারের ম্যাচে বাংলাদেশকে জিততে হলে ইনিংসের শুরুতেই রোহিত শর্মাকে থামাতেই হবে। ওই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৪শ ছক্কার মাইলফলক স্পর্শের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ভারতের অধিনায়ক রোহিত শর্মা। আর মাত্র ২টি ছক্কা হাঁকাতে পারলেই আন্তর্জাতিক অঙ্গনে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৪শ ছক্কা ক্লাবের সদস্য হবেন 'হিটম্যান' খ্যাত এই ব্যাটসম্যান। নাগপুরের ম্যাচটি যে দলই জিতবে, তাদের ঘরেই যাবে তিন ম্যাচের সিরিজ।

রোহিতের আগে এই তালিকায় নাম তুলেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও পাকিস্তানের শহিদ আফ্রিদি। গেইল ৫৩৪টি ও আফ্রিদি ৪৭৬টি ছক্কা মেরেছেন নিজেদের ক্রিকেট ক্যারিয়ারে। ওয়ানডেতে ২৩২টি, টেস্টে ৫১টি ও টি-টোয়েন্টিতে এখন অবধি ১১৫টি ছক্কা মেরেছেন রোহিত। বাংলাদেশের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৩ বলে ৮৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। ছয়টি চারের সাথে ছয়টি ছক্কাও মারেন এই ডান-হাতি। ঐ ম্যাচে শেষে নিজের ছক্কা মারার রহস্য জানিয়ে রোহিত বলেন, ছক্কা মারার জন্য সময়জ্ঞানই বেশি দরকার, পেশী শক্তির দরকার নেই।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের ব্যাটিং ইনিংসের নবম ওভারে বাংলাদেশের স্পিনার মোসাদ্দেক হোসেনকে প্রথম তিন বলে তিনটি ছক্কা মারেন রোহিত। এরপর ঠিক করেছিলেন, বাকী তিন বলেও ছক্কা হাঁকাবেন তিনি। কিন্তু পরবর্তীতে পরিকল্পনায় পরিবর্তন আনে রোহিত। তিনি বলেন, 'আমি ৬টি ছক্কার চেষ্টা করেছিলাম, কিন্তু চতুর্থ বলটায় ছক্কা না হওয়ায় নিজেকে সংযত করতে হয়। তখন ভাবলাম, সিঙ্গেল রান নিবো। তবে ছক্কা মারার জন্য পেশী শক্তির দরকার পড়ে না।' বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

মন্তব্য



সাতদিনের সেরা