kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

জাতীয় লিগেও 'বুলবুল' এর প্রভাব

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৯ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় লিগেও 'বুলবুল' এর প্রভাব

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডের দুটি ম্যাচের প্রথম দিন পরিত্যক্ত হয়ে গেছে। প্রথম স্তরে রাজশাহী বিভাগ-খুলনা বিভাগ এবং দ্বিতীয় স্তরে বরিশাল বিভাগ-চট্টগ্রাম বিভাগের ম্যাচের খেলা শুরুই হতে পারেনি। প্রথম স্তরে রাজশাহী বিভাগ-খুলনা বিভাগের ম্যাচের ভেন্যু ছিলো ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। আর দ্বিতীয় স্তরে বরিশাল বিভাগ-চট্টগ্রাম বিভাগের ম্যাচটির ভেন্যু ছিলো বরিশাল বিভাগীয় স্টেডিয়াম।

এনসিএলের চতুর্থ রাউন্ড শেষে প্রথম স্তরে শীর্ষে রয়েছে খুলনা। ৪ খেলায় ২টি করে জয় ও ড্রতে ২৬.৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে খুলনা। এই স্তরে ১৩.৬১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে রাজশাহী বিভাগ। তাদের ১টি জয়, ২টি হার ও ১টি ড্র রয়েছে। দ্বিতীয় স্তরে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে রয়েছে থাকা চট্টগ্রাম। ১টি করে জয়-হার ও ২টি ড্রতে চট্টগ্রামের সংগ্রহ ১৭.৪২ পয়েন্ট। ১৫.৬২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে বরিশাল বিভাগ। তাদেরও ১টি করে জয়-হার ও ২টি ড্র রয়েছে।

তবে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবের মাঝেও এনসিএলের পঞ্চম রাউন্ডে প্রথম স্তরে ৪১ ওভার খেলার সুযোগ পেয়েছে রংপুর বিভাগ ও ঢাকা বিভাগ। এই ৪১ ওভারে প্রথম ব্যাট করে প্রথম দিন শেষে ৫ উইকেটে ১১০ রান করেছে রংপুর। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ঢাকা বিভাগ। ব্যাট হাতে নেমে ১০ বলের মধ্যে শুন্য রানে দুই ওপেনারকে হারায় রংপুর। রিসাদ হোসেন ও মেহেদি মারুফ শূন্য হাতে ফিরেন। এরপর শুরুর ধাক্কা সামাল দেন সোহরাওয়ার্দি শুভ ও অধিনায়ক নাইম ইসলাম।

তৃতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়েন তারা। নাইম ২৩ রানে ফিরলেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন শুভ। ১১টি চারে ৫৭ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি। দিনের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফিরেছেন আরিফুল হক। ১৫ রান করেন তিনি। তবে নাসির হোসেন ৫ ও তানবীর হায়দার ৬ রান নিয়ে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন। ঢাকা বিভাগের শাহাদাত হোসেন ও সালাউদ্দিন শাকিল ২টি করে উইকেট নিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা