kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

ক্রিকেটে নিষিদ্ধ তাতে কী? ফুটবল খেলছেন বিশ্বসেরা অল-রাউন্ডার

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৯ ১৬:২৮ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিকেটে নিষিদ্ধ তাতে কী? ফুটবল খেলছেন বিশ্বসেরা অল-রাউন্ডার

অল-রাউন্ডার বলে কথা। সেটাও আবার ক্রিকেট বিশ্বের এক নম্বর। তার তো সবই পারার কথা। ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি রান্না, বিজ্ঞাপনে মডেলিং এমনকী বই লেখাও চালিয়ে যান সাকিব আল হাসান। বাইশ গজে ব্যাট-বলের দুনিয়ায় আপাতত নির্বাসিত তিনি। ফলে, ইচ্ছা থাকলেও ব্যাট বা বল হাতে মাঠে নেমে পড়া সম্ভব নয়। বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় তাই এবার ফুটবল পায়ে মাঠে নেমেছেন। আইসিসি পারলে আটকাক?

রাজধানীর আর্মি স্টেডিয়ামে কোরিয়ান এক্সপ্যাট টিমের বিপক্ষে স্থানীয় ফুটি হ্যাগস দলের হয়ে ফুটবল খেলেছেন সাকিব। আইসিসি র‌্যাংকিংয়ের এক নম্বর অল-রাউন্ডার ফুটবল পায়ে বেশ স্বচ্ছন্দ ছিলেন। ৩-২ গোলে জয়ী ফুটি হ্যাগস দলের পক্ষ থেকে ম্যাচের ছবিগুলো পোস্ট করা হয় সোশ্যাল সাইটে। ক্যাপশনে লেখা হয়েছে, 'আর্মি স্টেডিয়ামে পূর্ণ মাপের মাঠে ১১ জনে ম্যাচ খেললাম কোরিয়ান এক্সপ্যাট দলের বিপক্ষে। আমরা ৩-২ গোলে জিতেছি। দলে সাকিব আল হাসানকে ফিরে পেয়ে ভালো লাগছে।'

এই ম্যাচে সাকিবের সতীর্থ রিয়াদ শাহির আহমেদ হুসেনও কিছু ছবি পোস্ট করেছেন ফেসবুকে। যাতে সাকিবের সঙ্গে ছবিও রয়েছে।ভারতীয় বুকির প্রস্তাবের কথা কর্তৃপক্ষকে না জানানোর জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দুই বছরের জন্য নির্বাসিত করেছে সাকিবকে। তার মধ্যে এক বছরের নির্বাসন এখনই পেতে হচ্ছে তাকে। যার জন্য পরের বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না তিনি। ২০২০ সালের ২৯ অক্টোবর শেষ হচ্ছে সাকিবের নির্বাসন। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ১৮ অক্টোবর।

মন্তব্য



সাতদিনের সেরা