kalerkantho

শনিবার । ২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৫ রবিউল আউয়াল ১৪৪১     

পাকিস্তান দলের বেহাল অবস্থায় ক্ষোভ ঝাড়লেন শোয়েব

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৯ ১৫:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তান দলের বেহাল অবস্থায় ক্ষোভ ঝাড়লেন শোয়েব

মাস দুয়েক আগে দায়িত্ব নেওয়া বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান যেন দিশা হারিয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরে এবার টি টোয়েন্টি ক্রিকেটে অজিদের হাতেও বিধ্বস্ত হয়েছে এশিয়ার দলটি। অথচ এই ফরম্যাটে কয়েক দিন আগেও তো পাকিস্তানই ছিল অপ্রতিরোধ্য। সেই পাকিস্তান এখন পথ হারিয়েছে। পার্থে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ ২-০ জিতে নিয়েছে অজিরা।

চলতি বছরে শেষ ১০টি টি টোয়েন্টি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে পাকিস্তান। সরফরাজ আহমেদ নেতা থাকাকালীন পাকিস্তানের দাপট ছিল টি টোয়েন্টিতে। বাবর আজম ক্যাপ্টেন হওয়ার পরে পাকিস্তানের পারফরম্যান্স ফিকে হয়েছে। পাক-ক্রিকেটের বেহাল অবস্থা দেখে চিন্তিত সাবেক পাকিস্তানি গতি তারকা শোয়েব আখতার। পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে তিনি হুঁশ ফেরার কোনো সম্ভাবনা তিনি দেখছেন না। যে কারণে 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস' কঠোর ভাষায় সমালোচনা করেছেন ক্রিকেটারদের। 

শোয়েব বলেছেন, 'পাকিস্তান ক্রিকেটের সার্বিক ছবিটা ভালো নয়। দলের ক্ষমতা কতটা সেই সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে। সেই সঙ্গে দলের প্রতিভা সম্পর্কেও জ্ঞান থাকতে হবে। দল হিসেবে আমরা ঠিক কোন জায়গায় রয়েছি, তা এবার ভালোই বোঝা যাচ্ছে। বিশ্বকাপ শুরু হতে বেশি দেরি আর নেই। বিশ্বকাপের আগে ৮-৯টি টি টোয়েন্টি ম্যাচ এখনও পাবে পাকিস্তান। সেই ম্যাচগুলোর সদ্ব্যবহার করতে হবে। ক্রিকেটারদের জন্য শুভেচ্ছা রইল।'

মন্তব্য



সাতদিনের সেরা