kalerkantho

শনিবার । ২৩ নভেম্বর ২০১৯। ৮ অগ্রহায়ণ ১৪২৬। ২৫ রবিউল আউয়াল ১৪৪১     

বিশ্বরেকর্ড গড়লেন মরগান-মালান

কালের কণ্ঠ অনলাইন   

৮ নভেম্বর, ২০১৯ ১৭:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বরেকর্ড গড়লেন মরগান-মালান

ছবি : এএফপি

টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় উইকেটে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়লেন ইংল্যান্ড ডেভিড মালান ও অধিনায়ক ইয়োইন মরগান।আজ নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে তৃতীয় উইকেটে মাত্র ৭৬ বল মোকাবেলা করে মালান-মরগান জুটি ১৮২ রান যোগ করেন। যা টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় উইকেটে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড। তবে যেকোনো উইকেটে এটি চতুর্থ সর্বোচ্চ রানের জুটি। আর ইংল্যান্ডের পক্ষে এটিই সর্বোচ্চ রানের জুটি।

টি-টোয়েন্টি ক্রিকেটে তৃতীয় উইকেটে আগের রেকর্ডটিতেও ভাগ ছিল মরগানের। ২০১৪ সালের বিশ্বকাপে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় উইকেটে ৯৩ বলে ১৫২ রান তুলেছিলেন মরগান-অ্যালেক্স হেলস। ওই জুটির কল্যাণে ১৯০ রানের টার্গেট স্পর্শ করে ম্যাচ জিতেছিল ইংল্যান্ড। ঐ ম্যাচে হেলস ৬৪ বলে অপরাজিত ১১৬ ও মরগান ৫৭ রান করেছিলেন।

আজ বিশ্বরেকর্ড গড়ার ম্যাচে সেঞ্চুরি করেছেন মালান। ৫১ বলে অপরাজিত ১০৩ রান করেন তিনি। মরগান করেন ৪১ বলে ৯১ রান। আর ইংল্যান্ড পায় ২০ ওভারে ৩ উইকেটে ২৪১ রানের সংগ্রহ। এরপর নিউজিল্যান্ডকে ১৬৫ রানে গুটিয়ে দিয়ে ৭৬ রানের জয় তুলে সিরিজের সমতা আনে ইংল্যান্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে জুটিতে সর্বোচ্চ রান আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই-উসমান ঘানির। চলতি বছর দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম উইকেটে ২৩৬ রান করেছিলেন তারা।

মন্তব্য



সাতদিনের সেরা