kalerkantho

শনিবার । ২৩ নভেম্বর ২০১৯। ৮ অগ্রহায়ণ ১৪২৬। ২৫ রবিউল আউয়াল ১৪৪১     

একইসঙ্গে 'নট-আউট' এবং 'আউট' হলেন সৌম্য!

কালের কণ্ঠ অনলাইন   

৭ নভেম্বর, ২০১৯ ২২:০১ | পড়া যাবে ২ মিনিটে



একইসঙ্গে 'নট-আউট' এবং 'আউট' হলেন সৌম্য!

সৌম্যর আউট হওয়ার সেই মুহূর্ত। ছবি : এএফপি, টুইটার

তিন নম্বরে নেমে বিধ্বংসী ব্যাটিং শুরু করেছিলেন সৌম্য সরকার। দ্রুত ঘুরছিল রানের চাকা। ঠিক তখনই ছন্দপতন। যুজবেন্দ্র চাহালকে ডাউন দ্য উইকেটে মারতে গিয়ে স্টাম্পড হয়ে যান এই হার্রডহিটার। ২০ বলে ৩০ রান করে সাজঘরেই ফিরতে হয় সৌম্যকে। বাংলাদেশও বিপদে পড়ে যায়। তবে সৌম্যর আউট নিয়ে মাঠে যা নাটক করলেন আম্পায়াররা, তা নজিরবিহীন! প্রযুক্তি বেষ্টিত হয়ে বসে থাকা থার্ড আম্পায়ারেরও যে এমন দৃষ্টিকটূ ভুল হতে পারে, তা আগে দেখেনি ক্রিকেটবিশ্ব। এই ঘটনা নিয়ে এখন সোশ্যাল সাইটে তোলপাড় চলছে।

ভুল শুধু ব্যাটসম্যান বা বোলারেরই হয় না। আম্পায়ারের হয়। তার চেয়েও অবাক করার ব্যাপার হয়ে যায়, যখন দেখা যায়, ম্যাচের তৃতীয় আম্পায়ার দৃষ্টিকটু ভুল করছেন।ইনিংসের ১৩তম ওভারের ঘটনা। যুজবেন্দ্র চাহালের শেষ বলটি ডাউন দ্য উইকেটে গিয়ে হাঁকাতে চেয়েছিলেন সৌম্য। টাইমিং মিস করায় বল চলে যায় উইকেটকিপার ঋষভ পন্টের হাতে। কিছুক্ষণ আগেই তিনি বল না ধরেই স্টাম্প ভেঙে লিটন দাসকে আউট করার চেষ্ট করেছিলেন। সৌম্যর বেলাতেও দেখা যায় তার হাতটা স্ট্যাম্পের আগে

সন্দেহ দূর করতে ডাকা হয় তৃতীয় আম্পায়ারকে। রিপ্লে দেখার পর রাজকোটের সৌরাষ্ট্র স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনেও ভেসে উঠল 'নট আউট'। বাংলাদেশের সমর্থকরা তখন হাঁফ ছেড়ে বেঁচেছেন। ওই লেখা দেখে বাউন্ডারির কাছ থেকে সৌম্য আবারও মাঠে ফিরে আসছিলেন। কিন্তু ওই স্বস্তি ছিল কয়েক সেকেন্ডের। ভারত অধিনায়ক রোহিত শর্মা তেড়ে যান ফিল্ড আম্পায়ারের দিকে। তখনই আবারও জায়ান্ট স্ক্রিনে ভেসে ওঠে নতুন লেখা 'আউট'! তখন সেই স্ক্রিন দেখিয়ে সৌম্যকে আবারও প্যাভিলিয়নের দিকে পাঠিয়ে দেন আম্পায়ার। নজিরবিহীন এক ভুলের সাক্ষী হয়ে থাকে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়াম।

মন্তব্য



সাতদিনের সেরা