kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

আমার সময়ে খেললে স্মিথের গায়ে বল মারতাম : শোয়েব

কালের কণ্ঠ অনলাইন   

৭ নভেম্বর, ২০১৯ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



আমার সময়ে খেললে স্মিথের গায়ে বল মারতাম : শোয়েব

নিষেধাজ্ঞার দুঃস্বপ্ন কাটিয়ে মাঠে ফিরে এসে স্বপ্নের ফর্মে ব্যাট করছেন স্টিভ স্মিথ। অ্যাশেজে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ছন্দে ছিলেন এই অজি ব্যাটসম্যান। এরপর পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে স্মিথের ব্যাট থেকে এসেছে ম্যাচ জেতানো ৮০ রানের ইনিংস। তার ব্যাটিং দাপটে অস্ট্রেলিয়া ৭ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে। স্মিথের ব্যাটিং স্টাইল দেখে বিস্মিত পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। তার মতে, স্মিথদের সত্যিকারের মতো চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মতো ফাস্ট বোলার এই মুহূর্তে নেই।

অজি তারকার ব্যাটিং স্টাইল এবং টেকনিক নেই বলেই মনে করেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'। তবুও কীভাবে রান করে চলেছেন স্মিথ? ইউটিউব ভিডিওতে শোয়েব বলেছেন, 'স্মিথ যে কীভাবে রান করছে, তা দেখে আমি বিস্মিত। ওর টেকনিক, স্টাইল বলে কিছু নেই। তবুও খুবই কার্যকরী ব্যাটিং করছে। ও কীভাবে এত কার্যকরী ব্যাটিং করে, তা জানা নেই। আমার সময়ে যদি স্মিথ খেলত, তাহলে ওর গায়ে বলের আঘাত করতাম।'

পাকিস্তানের হয়ে ২৪৭টি ওয়ানডে উইকেট নিয়েছেন শোয়েব। তাকে সামলাতে একসময়ে বেগ পেয়েছিলেন বিশ্বসেরা ব্যাটসম্যানরা। শোয়েবের দারুণ বেগে ধেয়ে আসা বল আছড়ে পড়েছিল বহু ব্যাটসম্যানের শরীরে। স্মিথ যদি তার সময়ে খেলতেন, তা হলে শোয়েবের বিষাক্ত ডেলিভারির আঘাতে আহত হতেই পারতেন অজি ব্যাটসম্যান। শোয়েবের ডেলিভারিতে আহত হলে আত্মবিশ্বাসে চিড় ধরত ব্যাটসম্যানদের। এখন অবশ্য সেই রকম বিধ্বংসী গতিতে বল করতে দেখা যায় না কাউকে।

মন্তব্য



সাতদিনের সেরা