kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

এমবাপে-ইকার্দির নৈপুন্যে বিশাল ব্যবধানে জয় পিএসজির

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৯ ১০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



এমবাপে-ইকার্দির নৈপুন্যে বিশাল ব্যবধানে জয় পিএসজির

এমবাপের দুর্দান্ত হ্যাটট্রিক ও ইকার্দির জোড়া গোলে বিশাল ব্যবধানে জয় পেল পিএসজি। আজ বুধবার চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে ক্লাব ব্রুগাকে ৫-০ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। 

ম্যাচের মাত্র সপ্তম মিনিটে মাউরো ইকার্দির গোলে এগিয়ে যায় পিএসজি। নিজেদের ডি-বক্সের ঠিক সামনে থেকে উঁচু করে কোনাকুনি শটে ডান প্রান্তে বল বাড়ান অধিনায়ক চিয়াগো সিলভা। আনহেল দি মারিয়া মাথা দিয়ে সেই বল নামিয়ে মাউরো ইকার্দিকে পাস দেন। আর ইকার্দিও সুযোগটি হাতছাড়া করেননি। ডান পায়ের নিখুঁত শটে প্রতিপক্ষের জালে বল জড়ান তিনি।

গোল হজমের পর পাল্টা আক্রমণে যায় ক্লাব ব্রুজ। তবে ১৪তম মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন দি মারিয়া। 

এদিকে বিরতির পর দুই মিনিটের ব্যবধানে দুই গোল হজম করে ম্যাচ থেকে পিছিয়ে পড়ে ক্লাব ব্রুগা। দ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটে এরিক-মাক্সিম চুপো মোটিংয়ের বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন এমবাপে। মাঠে নামার নয় মিনিট পরই দলের হয়ে গোল ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। 

এর দুই মিনিট পর নিজের দ্বিতীয় গোল করে দলকে আরও এগিয়ে নেন পিএসজির ইকার্দি। প্রতিপক্ষ রক্ষণভাগের ভুলে ডি-বক্সে বল পেয়ে ছোট করে পাস দেন এমবাপে। দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করেন ইকার্দি।

তবে ৬৮তম মিনিটে পিএসজির জালে বল পাঠিয়ে গোল পরিশোধের সুযোগ এসেছিল ক্লাব ব্রুগারের কাছে। তবে হ্যান্ডবলের কারণে তা বাতিল করে দেয় রেফারি। এর এক মিনিট পরই পিএসজির এমবাপের গোলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় দলটি। দি মারিয়ার থ্রু বল পেয়ে ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন এই ফরাসি ফরোয়ার্ড।

চার মিনিট পর দলের হয়ে চতুর্থ ও পঞ্চম গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। শেষের দুটি গোলই এসেছে আনহেল দি মারিয়ার পাস ধরে।

এ জয়ের পর ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পিএসজি। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে রিয়াল।

মন্তব্য



সাতদিনের সেরা