kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

অভিজ্ঞ সাকিবরা ভারতের কঠিন প্রতিপক্ষ : লক্ষণ

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৯ ১৮:৩০ | পড়া যাবে ২ মিনিটে



অভিজ্ঞ সাকিবরা ভারতের কঠিন প্রতিপক্ষ : লক্ষণ

আগামী মাসেই প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতে যাচ্ছে বাংলাদেশ। ৩ নভেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর আছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। যার একটি টেস্ট মাঠে বসে দেখবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাদা পোশাকে ভারত শক্তিশালী হলেও টি-টোয়েন্টিতে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মনে করেন দেশটির সাবেক তারকা ভিভিএস লক্ষণ।

তিনি বলেছেন, 'আমি মনে করি ভারত-বাংলাদেশ সিরিজে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে। বর্তমানের দক্ষিণ আফ্রিকা দলের চেয়ে বাংলাদেশ স্কোয়াড অনেক বেশি অভিজ্ঞ। বড় কথা হলো, তাদের অধিকাংশ বড় তারকাই এখন ভালো ফর্মে আছে। বাংলাদেশের এই দলটি গত কয়েক বছরে প্রচুর উন্নতি করেছে এবং তাদেরকে কোনোভাবেই হালকা করে দেখার সুযোগ নেই। আমি মনে করি তারা টি-টোয়েন্টিতে ভারতকে কঠিন প্রতিদ্বন্দ্বিতা উপহার দেবে।'

উল্লেখ্য, ভারত সিরিজের আগমুহূর্তে ধর্মঘটে নেমেছে বাংলাদেশের ক্রিকেটাররা। গতকাল সোমবার সংবাদ সম্মেলন ডেকে ১১ দফা দাবি পেশ করে ক্রিকেটাররা ধর্মঘটে যান। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা কোনো সিরিজ এমনকী অনুশীলনও করবেন না। এ কারণে ভারত সফর অনিশ্চিত হয়ে গেছে। আজ মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ সম্মেলন করেছেন। তবে সমস্যা সমাধানের পরিবর্তে তার কণ্ঠে শোনা গেছে হুমকির সুর।

মন্তব্য



সাতদিনের সেরা