kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ধোনি কী করছেন ভারতের ড্রেসিংরুমে?

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৯ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধোনি কী করছেন ভারতের ড্রেসিংরুমে?

বিশ্বকাপের পর থেকেই তিনি ক্রিকেট থেকে বাইরে। কিন্তু রাঁচি টেস্টে হুট করেই ভারতের ড্রেসিং রুমে দেখা গেল মহেন্দ্র সিংহ ধোনিকে। রাঁচী টেস্টের চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকার বাকি দুটি উইকেট তুলে নিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় বিরাট কোহলির ভারত। তারপর ড্রেসিংরুমে ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে দেখা যায় ধোনিকে। ম্যাচের পরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তাদের টুইটারে ধোনির একটি ছবিও পোস্ট করেছে।

সেই ছবির ক্যাপশন হিসেবে লেখা, 'দেখ কে?' টেস্ট অভিষেক হওয়া শাহবাজ নাদিমের সঙ্গে ধোনিকে কথা বলতে দেখা যাচ্ছে সেই ছবিতে। দুজনের শরীরী ভাষা দেখে মনে হচ্ছে, স্থানীয় ছেলে নাদিমকে পরামর্শ দিচ্ছেন অভিজ্ঞতায় সমৃদ্ধ সাবেক ভারত অধিনায়ক। পাশের ঘরে চেতেশ্বর পূজারা-সহ কয়েকজনকে দেখা যাচ্ছে সেই ছবিতে। ধোনির সঙ্গে ছবি পোস্ট করেছেন ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীও। এরপর থেকেই সোশ্যাল সাইটে জল্পনা শুরু হয়েছে যে, আবারও কি তবে ক্রিকেটে ফিরতে যাচ্ছেন সফলতম এই অধিনায়ক?

বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর থেকে ধোনির সঙ্গে ক্রিকেটের আর কোনো সম্পর্ক নেই। মাঝের এই সময়ে কাশ্মীরে সীমান্তে সেনাবাহিনীর সঙ্গে ছিলেন ধোনি। ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে নিজেই সরে দাঁড়ান। ধোনি কবে অবসর নেবেন, তা নিয়ে গোটা দেশে চলছে জল্পনা। ধোনি অবশ্য নিজের অবসর বা ক্রিকেট থেকে দূরে সরে থাকা নিয়ে একটি শব্দও খরচ করেননি। তবে সম্প্রতি বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, ধোনির ভবিষ্যৎ নিয়ে তিনি নির্বাচকদের সঙ্গে কথা বলবেন।

মন্তব্য



সাতদিনের সেরা