kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

কলকাতা টেস্টে উপস্থিতি থাকবেন শেখ হাসিনা

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৯ ১১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতা টেস্টে উপস্থিতি থাকবেন শেখ হাসিনা

ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। আর এই সফরে কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে দুই দল। এই টেস্টের শুরুর দিন স্টেডিয়ামে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি থাকার বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলে এএনআইয়ের বরাত দিয়ে গাঙ্গুলী বলেন, ‘বাংলাদেশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেন্সে ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্টে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। সবকিছু যদি পরিকল্পনামাফিক হয়, তবে তিনি ম্যাচ শুরুর সিগনাল রিং বেল বাজাবেন। আমরা প্রধানমন্ত্রী মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকেও আমন্ত্রণ জানিয়েছি।’

জানা গেছে, বেশ কয়েকদিন আগেই কলকাতা টেস্ট আয়োজনের দায়িত্বে থাকা ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)-এর পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে এই আমন্ত্রণ জানানো হয়েছিল। 

সৌরভ আরো বলেন, ‘বাংলাদেশের বোর্ডের সঙ্গে কথা বলব। যারা ভারত-বাংলাদেশ প্রথম টেস্টে খেলেছিলেন, সেই দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা রয়েছে সিএবির। বাংলাদেশের বোর্ড প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানাব। অনুরোধ করব, ওই দলের সদস্যদের যেন টেস্টের প্রথম দিন আসার অনুমতি দেওয়া হয়।’

এ বিষয়ে আইএএনএসের রিপোর্টে বলা হয়েছে, সবকিছু পরিকল্পনা মতো ঘটলে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও থাকবেন। 

এ ছাড়াও  এ ম্যাচ দেখার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকেও গাঙ্গুলী আমন্ত্রণ জানাবেন বলে জানা গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা