kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

বোর্ডের সঙ্গে সমস্যা মিটিয়ে ভারতে আসবে বাংলাদেশ

আশাবাদী সৌরভ গঙ্গোপাধ্যায়

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৯ ০১:২৪ | পড়া যাবে ২ মিনিটে



বোর্ডের সঙ্গে সমস্যা মিটিয়ে ভারতে আসবে বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের বিরোধ অচিরে মিটে যাবে বলে মনে করেন বিসিসিআই সভাপতি পদে নির্বাচিত সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর আশা, আসন্ন ভারত সফরে আসতে বাংলাদেশ ক্রিকেট দলের জন্য কোনো বাধা তৈরি হবে না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের বিরোধের জের ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের ওপর পড়বে কি না জানতে চাওয়া হলে সোমবার ঢাকায় সৌরভ বলেন, 'বিষয়টি ওদের অভ্যন্তরীণ সমস্যা। কিন্তু ওরা তা মিটিয়ে নেবেন এবং সফরে আসবেন।'

বিসিসিআই সভাপতি হিসেবে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন কি না জানতে চাওয়া হলে সৌরভ জানান, 'এটা ওদের অভ্যন্তরীণ বিষয়। বিসিবি-এর সঙ্গে আমার কথা হয়েছে। কিন্তু এটা আমার এক্তিয়ারভুক্ত নয়। তাই এই নিয়ে কোনো কথা হয়নি।'

বেশ কিছুদিন থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের সংঘাত চলছে। সোমবার একটি সাংবাদিক সম্মেলনে এসে বাংলাদেশের টেস্ট ও টি ২০ অধিনায়ক শাকিব আল হাসান জানান, 'আমাদের ১১ দফা দাবি রয়েছে। যদি ক্রিকেট বোর্ড সেই দাবি না মানে তাহলে আমরা কোনো রকমের ক্রিকেট খেলব না।' ৩ নভেম্বর থেকে ভারতে শুরু হওয়া সিরিজে প্রথমে তিন ম্যাচের টি ২০ সিরিজ ও তারপর দুই টেস্টের সিরিজ খেলার কথা বাংলাদেশের।

নিজেদের দাবি থেকে এক পাও সরে আসতে রাজি নন বাংলাদেশ ক্রিকেটাররা। এই ব্যাপারে সবাই এক জায়গায় রয়েছেন। শাকিব, মুশফিকুর, তামিমের মতো সিনিয়র খেলোয়াড়রাও একমত হয়েছেন এই ব্যাপারে। তাই বোর্ডের ওপর প্রেসার বাড়ছে। এখন দেখার কী সিদ্ধান্ত নেয় বাংলাদেশ বোর্ড। কারণ খেলতে না এলে একটা বড় অঙ্কের ক্ষতিপূরণ তাদের দিতে হবে। সেই সঙ্গে এর প্রভাব পড়বে দুদেশের ক্রিকেটীয় সম্পর্কেও।

মন্তব্য



সাতদিনের সেরা