kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

পাকিস্তান দল থেকে বাদ তিন অভিজ্ঞ ক্রিকেটার

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৯ ১৯:২৬ | পড়া যাবে ৩ মিনিটে



পাকিস্তান দল থেকে বাদ তিন অভিজ্ঞ ক্রিকেটার

আগামী মাসের অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল থেকে সদ্য সাবেক হওয়া অধিনায়ক সরফরাজ আহমেদকে বাদ দিয়েছে পাকিস্তান। আসন্ন এ সফরের জন্য আজ সোমবার ঘোষিত সংক্ষিপ্ত ভার্সনের দলে দুই অভিজ্ঞ খেলোযাড় শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকেও রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিজ মাঠে সংক্ষিপ্ত ভার্সনে শ্রীলঙ্কার কাছে ৩-০ ব্যবধানে পরাজিত হওয়ার কয়েক দিন পরই গত সপ্তাহে ৩২ বছর বয়সী সরফরাজের কাছ থেকে টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়।

দুই ফরম্যাটেই সরফরাজের জায়গায় রাখা হয়েছে ২০১৬ নিউজিল্যান্ডে একটি মাত্র টেস্ট খেলা ২৭ বছর বয়সী মোহাম্মদ রিজওয়ানকে। ইতোমধ্যেই টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেয়া মালিকের জন্য টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়া মানে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে গেল। চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরে পাকিস্তান দলের অংশ ছিলেন হাফিজ। তবে কোনোম্যাচ খেলার সুযোগ পাননি। ৩৯ বছর বয়সে তার আন্তর্জাতিক ক্রিকেট খেলার আশা ক্ষীন হয়ে গেল।

সিডনিতে ৩ নভেম্বর, ক্যানবেরায় ৫ নভেম্বর এবং পার্থে ৮ নভেম্বর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর ২১-২৫ নভেম্বর ব্রিজবেনে প্রথম ও ২৯ নভেম্বর-৩ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট খেলবে পাকিস্তান। দলের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হক বলেন, 'হতাশাজনক একটি গ্রীষ্ম মৌসুমের পর অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের ভালো করা দরকার। সেখানে ভালো কিছু করতে আমাদের আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। আমাদের পেস বিভাগে কয়েকজন তরুণ খেলোযাড় আছে, যারা হতে পারে বিস্ময়কর প্যাকেজ।'

মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ অবসর নেয়ায় টেস্টে পেস আক্রমণে থাকছেন ১৬ বছর বয়সী নাসিম শাহ ও ১৯ বছর বয়সী মুসা খান। প্রথম শ্রেনীর ক্রিকেটে দুজনে যথাক্রমে ৫ ও ৭টি ম্যাচ খেলেছেন। অস্ট্রেলিয়া সফরে ২০১৭ সালে নিজের শেষ টেস্ট ম্যাচ খেলার পর লংগার ভার্সনে র দলে ফিরেছেন ৩২ বছর বয়সী ইমরান খান সিনিয়র। অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াসির শাহকে এ বিভাগে সহায়তা করবেন ৩৩ বছর বয়সী বঁ-হাতি স্পিনার কাশিফ ভাট্টি।এছাড়াও টি-টোয়েন্টি দলে লেগ স্পিনার হিসেবে থাকবেন কিংবদন্তী প্রয়াত আব্দুল কাদিরের ছেলে উসমান কাদির।

টি-টোয়েন্টি দল: বাবর আজম(অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান(উইকেটরক্ষক), মুসা খান, ওযাহাব রিয়াজ, শাদাব খান, উসমান কাদির।

ওয়ানডে দল: আজহার আলী(অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, হারিস সোহেল,ইমাম ইল হক, ইমরান খান সিনিয়র, ইফতিখার আহমেদ,কাশিদ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান(উইকেটরক্ষক), নুসা খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ।

মন্তব্য



সাতদিনের সেরা