kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

নেতৃত্ব হারালেও বেতন-ভাতা কমবে না সরফরাজের

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১৯:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



নেতৃত্ব হারালেও বেতন-ভাতা কমবে না সরফরাজের

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মাত্র দুই দিন আগেই সরফরাজ আহমেদের অধিনায়কত্ব কেড়ে নিয়েছে। এরপরই পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে সরফরাজের শ্রেণিভুক্তি বা ক্যাটাগরি নিয়ে গুঞ্জন শুরু হয়। শোয়েব আখতারের মতো সাবেক মহাতারকারা বলেছিলেন, সরফরাজের ক্যারিয়াটাই হয়তো শেষ হয়ে গেল! তবে আপাতত নিশ্চিন্তে থাকতে পারেন সরফরাজ। পিসিবি আজ তিন ফরম্যাটের দলে থাকা বিদায়ী অধিনায়ককে কেন্দ্রীয় চুক্তির শীর্ষ ক্যাটাগরি 'এ' শ্রেণিতে রাখার বিষয়টি নিশ্চিত করেছে।

সরফরাজকে নিচের কেন্দ্রীয় চুক্তিতে ক্যাটাগরিতে নামিয়ে দেয়ার গুঞ্জন উড়িয়ে দিয়ে পিসিবি'র এক মুখপাত্র জানান, আগামী বছর জুলাই মাস পর্যন্ত তিনি শীর্ষ ক্যাটাগরিতেই থাকবেন। যেহেতু তিন ফরম্যাটের দলেই তাকে পাওয়া যাচ্ছে তাই কেন্দ্রীয় চুক্তিতে কোন পরিবর্তন আনা হবে না। এ কারণে আগের মতোই বেতন-ভাতাদির সুবিধা উপভোগ করবেন সরফরাজ। 'এ' ক্যাটাগরিভুক্ত অপর দুই খেলোয়াড় হলেন পাকিস্তান টি-টোয়েন্টি দলের নব নিযুক্ত অধিনায়ক বাবর আজম ও লেগ স্পিনার ইয়াসির শাহ।

এদিকে নেতৃত্ব হারানোর প্রতিক্রিয়ায় সরফরাজ বলেছেন, এমন সিদ্ধান্ত তাকে হতাশ করতে পারেনি। তিনি বলেন, 'সর্বোচ্চ পর্যায়ে পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়াটা আমার কাছে সৌভাগ্যের ব্যাপার। সতীর্থ, কোচ, নির্বাচক, বোর্ড কর্তা- সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই যে তারা আমাকে এই সম্মান লাভের সুযোগ করে দিয়েছেন। নতুন অধিনায়ক আজহার আলী, বাবর আজমকে শুভেচ্ছা। পাকিস্তান ক্রিকেট দলের জন্য শুভকামনা। পাকিস্তান দল আরও শক্তিশালী হোক, এই কামনাই করি।'

মন্তব্য



সাতদিনের সেরা