kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

রাজশাহীকে হারিয়ে খুলনার প্রথম জয়

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১৭:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহীকে হারিয়ে খুলনার প্রথম জয়

ম্যাচসেরা খুলনার উইকেটকিপার নুরুল হাসান। সৌজন্য ছবি

চলমান ২১তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) প্রথম জয়ের স্বাদ নিল খুলনা বিভাগ। দ্বিতীয় রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে আজ রাজশাহী বিভাগকে ৭ উইকেটে হারিয়েছে খুলনা। ১২৩ রানের জয়ের লক্ষ্যে তৃতীয় দিন শেষে খুলনা করেছিল ১ উইকেটে ১৫ রান। ম্যাচের চতুর্থ তথা শেষ দিন ৯ উইকেট হাতে নিয়ে আরও ১০৮ রান করতে হতো তাদের। চতুর্থ ও শেষ দিন প্রথম সেশনেই জয় নিশ্চিত করে খুলনা। প্রথম রাউন্ডে তারা রংপুর বিভাগের সাথে ড্র করেছিল।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে স্বাগতিকদের জয় নিশ্চিত করতে চতুর্থ দিন সকালে ব্যাট হাতে নামেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। আগের দিন সৌম্য শুন্য ও ইমরুল ১১ রানে অপরাজিত ছিলেন। নিজের নামের পাশে আরও ১১ রান যোগ করে বিদায় নেন ইমরুল। ৩১ বলে ৪ বাউন্ডারিতে ২২ রান করেন তিনি। দলীয় ৩৭ রানে ইমরুল ফিরলে মোহাম্মদ মিথুনকে নিয়ে দলের জয় নিশ্চিতের পথ পরিস্কার করেন সৌম্য। তৃতীয় উইকেটে মিথুনের সাথে ৬৬ রান যোগ করেন তিনি। দলের জয় থেকে ২০ রান দূরে থাকতে আউট হন মিথুন (২৭)।

এরপর মেহেদি হাসান মিরাজকে নিয়ে ২২.১ ওভারে ১২৩ রান তুলে খুলনার জয় নিশ্চিত করেন সৌম্য। ৫৯ বল মোকাবেলায় ৩টি করে চার ছক্কায় ৫০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। মিরাজ করেন ৮ বলে ২ বাউন্ডারিতে ১৪ রান। ম্যাচসেরা হয়েছেন খুলনার উইকেটকিপার নুরুল হাসান। প্রথম ইনিংসে ১২৭ বলে ১০চার ও ৪ ছক্কায় অপরাজিত ৯৭ রান করেছিলেন নুরুল। তার ব্যাটিং নৈপুন্যেই প্রথম ইনিংসে ৩০৯ রানের পুঁজি নিয়ে লিড পায় খুলনা।

মন্তব্য



সাতদিনের সেরা