kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

ভয়ংকর মেজাজে রোহিতের ডাবল সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১৫:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ভয়ংকর মেজাজে রোহিতের ডাবল সেঞ্চুরি

ছবি : এএফপি

গতকাল সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন ভারতের ভয়ংকর ওপেনার রোহিত শর্মা। রাঁচীতে আজ রবিবার টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। আর সেটাও ছক্কা মেরে। গতকাল ৯৫ রান থেকে ছক্কা মেরে সেঞ্চুরি পূরণ করেছিলেন। রীতিমতো ঝড়ের গতিতে ডাবল সেঞ্চুরি করতে রোহিত শর্মার লেগেছে মাত্র ২৪৯ বল। ২১২ রানে আউট হওয়ার সময় তার ইনিংসে ছিল ২৮টি বাউন্ডারি আর ৬টি ওভার বাউন্ডারি। 

আজ সকালের প্রথম সেশনেই রোহিত পৌঁছে গিয়েছিলেন ডাবল সেঞ্চুরির দোরগোড়ায়। মধ্যাহ্নভোজের বিরতিতে ১৯৯ রানে থমকে ছিলেন তিনি।  এই ফরম্যাটে তার সর্বাধিক স্কোর এতদিন ছিল ১৭৭ রান। এই ইনিংসে তা টপকে গেলেন অনায়াসে। লাঞ্চের পর তৃতীয় ওভারেই ছয় মেরে পূর্ণ করেন ডাবল সেঞ্চুরি। শেষ পর্যন্ত ২১২ রানে কাগিসো রাবাদাকে তুলে মারতে গিয়ে লুঙ্গি এনগিডির তালুবন্দি হয়ে থামে তার ভয়ংকর এই ইনিংস।

এছাড়া দ্বিতীয় দিনের প্রথম সেশনে সেঞ্চুরি করে আজিঙ্কা রাহানে। যা তার টেস্ট ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। দীর্ঘ তিন বছর পর সেঞ্চুরি পেলেন রাহানে। ১৬৯ বলে ১৪ চার ও ১ ছক্কায় তিনি তিন অংক স্পর্শ করেন। আউট হওয়ার আগে করেন ১১৫ রান। তার ১৯২ বলের ইনিংসে আরও যুক্ত হয় ৩টি চার। রোহিত-রাহানে জুটি অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ২৬৭ রান যোগ করেন। যা দলের বড় স্কোরের ভিত গড়ে দেয়। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৪৯৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত।

মন্তব্য



সাতদিনের সেরা