kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

রোনালদো-পিয়ানিচের গোলে জুভেন্টাসের টানা পঞ্চম জয়

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১২:১২ | পড়া যাবে ২ মিনিটে



রোনালদো-পিয়ানিচের গোলে জুভেন্টাসের টানা পঞ্চম জয়

বলোগনাকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস। এতে ইতালিয়ান সিরি-আ’র লীগে টানা পঞ্চম জয় পেল তুরিনের বুড়িরা।

গতকাল শনিবার অনুষ্ঠিত এ ম্যাচের ১৭তম মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো বল পেয়ে যান রোনালদো। দারুণ ক্ষীপ্রতায় ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে প্রতিপক্ষের জালে বল পাঠান এই পর্তুগিজ ফরোয়ার্ড। ক্লাব ও জাতীয় দল মিলে ক্যারিয়ারে রোনালদোর এটি ৭০১তম গোল।

এদিকে এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জুভেন্টাস। বলোগনার ডিফেন্ডার দানিলো লারেনজিইরা সতীর্থের হেডে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে বুক দিয়ে নামিয়ে জোরালো কোনাকুনি শটে সমতা ফেরান।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে আবারও এগিয়ে যায় জুভেন্টাস। রোনালদোর শট একজনের পায়ে লেগে বল পেয়ে যান অরক্ষিত পিয়ানিচ। প্রথম ছোঁয়ায় নিচু শট পোস্ট ঘেঁষে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

৬৪তম মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষকের ‘ডাবল সেভে’ শিরোপাধারীদের গোল ব্যবধান বাড়ানোর চেষ্টা সফল হয়নি। হিগুয়াইনের নিচু শট লুকাস ফিরিয়ে দেওয়ার পর আলগা বল ধরে আবারও শট নেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার। এবারও ফিরিয়ে দেন তিনি।

শেষ দিকে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ বলোগনাদের সামনে এসেছিল। তবে ভাগ্য সুপ্রসন্ন হয়নি। ইতালির ২২ বছর বয়সী ফরোয়ার্ড রিকার্দো ওরসোলিনির হেড ক্রসবারে বাধা পেলে পুরো ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে টানা আটবারের চ্যাম্পিয়নরা।

এই জয়ের পর ৮ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে জুভেন্টাস । আর ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান।

মন্তব্য



সাতদিনের সেরা