kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

১০ বছর পর রিয়ালের বিপক্ষে মায়োর্কোর প্রথম জয়

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ০৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



১০ বছর পর রিয়ালের বিপক্ষে মায়োর্কোর প্রথম জয়

রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-০ গোলে জিতল মায়োর্কো। ২০০৯ সালের পর এটাই রিয়ালের বিপক্ষে তাদের প্রথম জয়। আর লা লিগায় ২০০৬ সালের পর প্রথমবারের মতো মাদ্রিদের ঘরের মাঠে দলটির বিপক্ষে জিতল পুঁচকে এই দল। 

বাংলাদেশ সময় গতকাল শনিবার রাত ১টায় মুখোমুখি হয় দুই দল। চোটের জন্য এ ম্যাচে রিয়াল মাদ্রিদের   নিয়মিত খেলোয়াড়দের অনেকে ছিলেন না। আর এই সুযোগটা নিয়ে ম্যাচের সপ্তম মিনিটেই লাগো জুনিয়রের গোলে এগিয়ে যায় মায়োর্কো। আলেইশ ফেবাসের কাছ থেকে বল পেয়ে কাট করে ক্ষিপ্র গতিতে ডি-বক্সে ঢুকে পড়েন লাগো জুনিয়র। এরপরে তার আড়াআড়ি জোরালো শটে প্রতিপক্ষের জাল খুঁজে নেয়।

এরপর সমতায় ফেরার জন্য একের পর এক আক্রমণে যায় রিয়াল মাদ্রিদ। ১৪তম মিনিটে সেই সুযোগ তাদের সামনে এসেছিল যদি না অফ সাইডের বাঁশি বাজাতেন রেফারি। এর কিছুক্ষণ পরে ২৭তম মিনিটে ভাগ্য নিজেদের অনুকূলে না থাকায় ফের সুযোগ হাতছাড়া হয় রিয়ালের। মাঝমাঠ থেকে উঁচু করে বাড়ানো বলে করিম বেনজেমার হাফ ভলি ক্রসবারে লেগে ফিরে আসে।

এভাবে রিয়ালের একের পর এক আক্রমণ বিফলে গেলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় মায়োর্কো। 

দ্বিতীয়ার্ধেরও শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে জিদান শিষ্যরা। কিন্তু প্রতিবারই তাদের নেওয়া শটগুলো    রুখে দিচ্ছিল মায়োর্কোর রক্ষণভাগ। এর পরও ৬৯তম মিনিটে রিয়ালের রদ্রিগোর সামনে দারুণ সুযোগ আসলেও তা কাজে লাগাতে ব্যর্থ হন। তরুণ এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ক্রস করতে একটু বেশিই দেরি করে ফেলেন। ততক্ষণে নিজেদের গুছিয়ে নেয় মায়োর্কা।

এদিকে ৭৪তম মিনিটে রিয়াল ডিফেন্ডার আলভারো ওদ্রিওসোলা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনে পরিণত হয় দলটি। শেষদিকে এই দল নিয়ে দারুণ চেষ্টার পরও লিগে প্রথম হার এড়াতে পারেনি রিয়াল।

এই হারের পর ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

 

মন্তব্য



সাতদিনের সেরা