kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদউল্লাহ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ২০:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



সেঞ্চুরির অপেক্ষায় মাহমুদউল্লাহ

২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি দ্বারপ্রান্তে বাংলাদেশ জাতীয় দল ও ঢাকা মেট্রোর ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। তৃতীয় দিন শেষে ৯৫ রানে অপরাজিত তিনি। তার ব্যাটিং দৃঢ়তায় তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ২২৫ রান করেছে ঢাকা মেট্রো। ফলে ৪ উইকেট হাতে নিয়ে ১৫২ রানে এগিয়ে তারা। প্রথম ইনিংসে ২৪৬ রান করেছিল ঢাকা মেট্রো। সিলেটের সংগ্রহ ছিল ৩১৯ রান।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৯ রান করেছিল ঢাকা মেট্রো। দুই ওপেনার মোহাম্মদ নাইম ৮ ও রাকিন আহমেদ ১ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। নাইম ১০ ও রাকিন ১৪ রান করে আউট হন। এরপর মিডল-অর্ডারে শামসুর রহমান ১৭ ও আল-আমিন ১৩ রান করে ফিরে যান। ফলে ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ঢাকা মেট্রো। পঞ্চম উইকেটে সেই চাপ দূর করেন মাহমুদউল্লাহ ও উইকেটরক্ষক জাবিদ হোসেন ৬১ রানের জুটি গড়েন।

জাবিদ ২৫ রানে ফিরলে ক্রিজে আমিনুল ইসলামের সঙ্গী হন মাহমুদউল্লাহ। ৬ষ্ঠ উইকেটে আমিনুলকে নিয়ে বড় জুটির চেষ্টা করলেও সেটা ২৯ রানে থামে। ১০ রান করে ফিরেন আমিনুল। দলীয় ১৬৪ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আমিনুল ফিরলে, মাহমুদউল্লাহ’র সাথে জুটি বাঁধেন শহিদুল ইসলাম। এই জুটি দিনের শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন ছিলেন। ৬১ রান যোগ করেন দু’জনে। ১৯৪ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৯৫ রানে অপরাজিত আছেন মাহমুদউল্লাহ। শহিদুল ২৯ রানে অপরাজিত। সিলেট বিভাগের ইমরান আলি ও এনামুল হক জুনিয়র ২টি করে উইকেট নিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা